chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক : বহুল আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের সম্মেলন শুরু হয়েছে। হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর ৫৯ দিন পর অনুষ্ঠিত হচ্ছে প্রথম কেন্দ্রীয় সম্মেলন।

আজ রবিবার (১৫ নভেম্বর) সকাল ১০টায় হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় (হাটহাজারী মাদ্রাসা) এ সম্মেলন শুরু হয়। এর আগে হেফাজতের শীর্ষ নেতারা হাটহাজারী মাদ্রাসায় সম্মেলন স্থলে প্রবেশ করেন।

এরইমধ্যে সেখানে উপস্থিত হয়েছেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, সহ সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা সালাউদ্দিন, মাওলানা মামুনুল হক সহ প্রায় চার শ’ নেতা।
সারাদেশ থেকে কওমি অঙ্গনের ৪০০ শীর্ষ নেতার উপস্থিতিতে নির্ধারণ করা হবে আল্লামা শাহ আহমদ শফীর উত্তরসূরি।

হেফাজতের নেতৃত্বে কারা আসছেন তা নিয়ে কর্মী-সমর্থকদের মাঝে কৌতূহলের সৃষ্টি হয়েছে। হেফাজতের আমীর ও মহাসচিব হিসেবে আলোচনায় রয়েছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মাওলানা নূর হোসাইন কাসেমীর নাম। তবে এই সম্মেলনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রয়াত আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানীর সমর্থকরা।

তারা বলছেন, সম্মেলনের পুরো প্রক্রিয়াটিই অবৈধ। তাদেরকে সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি বলেও দাবি তাদের।

এদিকে সম্মেলনকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে মাদ্রাসা এলাকায়। হাটহাজারী থানার পুলিশ বলছে, হেফাজত ইসলামের সম্মেলনকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ফোর্স।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর ও দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর