chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচনে পরাজিত হলেই নাশকতার পরিকল্পনা করে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নির্বাচনে পরাজিত হলেই নাশকতার পরিকল্পনা করে। তবে যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের অপ-তৎপরতা রোধে কাজ করছে সরকার।

শনিবার (১৪ নভেম্বর ) দুপুরে ধানমন্ডির নিজ বাসভবনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে পরাজিত হওয়ার পরপরই নাশকতা ও সহিংসতা করার চেষ্টা করে, যা অতীতেও করেছে। এবারও ঢাকা উপনির্বাচনে হারার পর তারা রাজধানীতে বাসে আগুন দিয়ে নাশকতা করার চেষ্টা করে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে তাদের সে পরিকল্পনা ভেস্তে যায়। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে আরও যারা জড়িত তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

এদিকে আজ শনিবার পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে আগুনের ঘটনায় ১৪টি মামলা দায়ের করেছে পুলিশ। সর্বশেষ পল্টন থানায় আরো একটি মামলা দায়ের করা হয়।

এসব মামলায় এ পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের মধ্যে ২৬ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকিদেরও গ্রেপ্তারের আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

গত বৃহস্পতিবার দুপুরের পর পর এক ঘণ্টার ব্যবধানে মতিঝিল, শাহবাগ, পল্টনসহ রাজধানীর ৯টি স্থানে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। তবে এ ঘটনার পর আইন-শৃঙ্খলা বাহিনী নড়েচড়ে বসে। ঘটনার দিন ১৮ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে এ ঘটনা যারা ঘটিয়েছে, কার ইন্ধন রয়েছে তার প্রাথমিক একটি তথ্য পুলিশের কাছে এসেছে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর