chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেইসবুকের বাংলা ‘বদনবই’

বাংলা একাডেমি কর্তৃপক্ষ যা বলছে

সম্প্রতি ফেইসবুকে বাংলা একাডেমির নাম ও মনোগ্রাম ব্যবহার করে একটি পেজ থেকে ফেইসবুকের বাংলা হিসেবে ‘বদনবই’ ব্যবহার করা হয়। এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোমবার সকাল থেকে বিষয়টি ছিল ‘টক অব দ্য টাউন’।

তবে বাংলা একাডেমির পক্ষ থেকে দুপুরে বলা হয়, বাংলা একাডেমির মনোগ্রাম ব্যবহার করে ‘বাংলা একাডেমি’ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে একটি অসাধু গোষ্ঠী জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে চলেছে।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলা একাডেমি’ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে চলেছে। বাংলা একাডেমি এই চক্রকে শনাক্ত করার চেষ্টা করছে এবং এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে এটি (www.facebook.com/banglaacademy.gov.bd) বাংলা একাডেমির একমাত্র অফিসিয়াল ফেসবুক পেজ লিংক বলেও জানানো হয়। কিন্তু লিংকে প্রবেশ করার চেষ্টা করলে দেখা যাচ্ছে Reload.

এ বিষয়ে বাংলা একাডেমির জনসংযোগ বিভাগের কর্মকর্তা কবি পিয়াস মজিদ বলেন, ফেইসবুক ‘বদনবই’ এ ধরনের কোনো শব্দের বঙ্গানুবাদ করেনি বাংলা একাডেমি কর্তৃপক্ষ। আমাদের কাছে অনেকেই (সাংবাদিক) বিষয়টি জানতে চেয়েছে, তাই সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

 

 

এই বিভাগের আরও খবর