chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জয়ার ‘নকশি কাঁথার জমিন’ শেষ

ডেস্ক নিউজ: লকডাউনের মধ্যেই ‘নকশি কাঁথার জমিন’ নামে নতুন সিনেমার কাজ শেষ করেছেন জয়া আহসান। আকরাম খান পরিচালিত এই ছবির কাজ শেষ হয়েছে গত সোমবার। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস ‘বিধবাদের কথা’ অবলম্বনে এটি নির্মাণ হচ্ছে। ছবিতে জয়া অভিনয় করেছেন বিধবার চরিত্রে।

নির্মাতা আকরাম খান বলেন, ‘ছবিটি শুটিং পুরোপুরি শেষ। এখন এর শব্দ, রং ও সম্পাদনার কাজ শুরু হবে। এটি হতে মার্চ চলে আসবে। এর মধ্যে বেশকিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেব। আর ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে আগামী বছর ১৬ ডিসেম্বর। দেরি হওয়ার মূল কারণ হলো, ২০২১ সাল বাংলাদেশিদের জন্য গৌরবান্বিত বছর; বিজয়ের ৫০ বছরপূর্তি হবে। তাই ছবি মুক্তির তারিখ হিসেবে আগামী বছর বিজয় দিবসকে বেছে নিয়েছি।’

২০১৮-১৯ সালের সরকারি অনুদানপ্রাপ্ত এই ছবির যৌথ প্রযোজক আকরাম খান নিজেই। তবে এবার এতে যুক্ত হচ্ছে গান বাংলা টিভি। ছবিতে দুই বিধবা বোনের জীবনযাপনের আড়ালে লুকিয়ে থাকা বাংলাদেশেরই ইতিহাসের এক রক্তঝরা অধ্যায় উঠে আসবে। দুই বোন হিসেবে আছেন জয়া ও ফারিহা শামস সেওতি। তবে এখানে মূল চরিত্রটি হলেন জয়া। আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শাহনাজ খুশী ও তার দুই ছেলে সৌম্য-দিব্যসহ অনেকে।

নির্মাতা আকরাম খান জানান, ছবির সর্বশেষ শুটিং হয়েছে নারায়ণগঞ্জে। এর আগে, এর কাজ হয়েছে হবিগঞ্জ, সৈয়দপুরের বিভিন্ন স্থানে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর