chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা শনাক্ত রোগী ২২ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ৩০৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে নতুন করে আরো ১০৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২২ হাজার ছাড়িয়ে গেছে।

চট্টগ্রাম নগরীতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩০৮ জন। এর মধ্যে ২১৪ জন নগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার সকালে ( ১০ নভেম্বর) সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১০৮ জন। নতুন শনাক্তদের মধ্যে ৯১ জন নগরীর ও ১৭ জন উপজেলার বাসিন্দা। তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২২ হাজার ৮ জন। এ মধ্যে ১৬ হাজার ২৩২ জন নগরীর ও ৫ হাজার ৭৭৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৮৮ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের ও সিভাসুতে ৫৪ জনের নমুনার মধ্যে ৮ জনের করোনা মিলেছে। বেসরকারি ইম্পেরিয়ালে ৫১ জনের নমুনার মধ্যে ১০ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ২৯ জনের নমুনার মধ্যে ১২ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৬ জনের নমুনার মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬ জনের নমুনা পরীক্ষায় সবার শরীরে করোনা পাওয়া গেছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর