chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আল্লামা শফী শতাব্দীর শ্রেষ্ঠ ইসলামী ব্যক্তিত্ব ছিলেন

ডেস্ক নিউজ : ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট বলেছেন, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহঃ) ছিলেন শতাব্দীর শ্রেষ্ঠ ইসলামী ব্যক্তিত্ব। ২০১৩ সালে নাস্তিক-মুরতাদদের অপতৎপরতা প্রতিহত করে তিনি গোটা বিশ্বে স্মরণীয় হয়ে আছেন। আগামী এক শতাব্দী পরও মানুষ তার বর্ণাঢ্য কর্মজীবন দ্বারা অনুপ্রাণিত হবে-ইনশাআল্লাহ। ইসলামবিরোধী অপশক্তির সাথে কোনোদিন তিনি আপস করেননি।

আজ শনিবার (৭ নভেম্বর) ঢাকা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে উম্মাহ কল্যাণ সংস্থা, ঢাকার উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহঃ)-এর স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সংগঠনের সভাপতি মাওলানা মুহাম্মদ ইসমাইল বুখারীর সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জমিয়তে ওলামায়ে ইসলাম, বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রহিম ইসলামাবাদী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আবদুল করিম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব মাওলানা মুহিবুল্লাহ নদভী, মাওলানা মুফতি ইমাদ উদ্দিন, ড. মাওলানা মুহিউদ্দিন ইকরাম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আবুল কালাম আজাদ, পীরজাদা সাইয়্যেদ মোহাম্মদ আহসান, মুফতি আবদুল কাইয়ুম, মুফতি আমীমুল ইহসান, মুফতি নজরুল ইসলাম তাহের, কাজী আমানত উল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, কওমি শিক্ষাব্যবস্থা ও ইসলামী শিক্ষার প্রচার-প্রসারে আল্লামা শাহ আহমদ শফী (রহঃ)-এর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। শিরক, বিদআত ও নাস্তিক্যবাদের মূলোৎপাটনে তিনি আমৃত্যু সংগ্রাম করে গেছেন। বাংলাদেশের আপামর জনতা ইসলাম ও মহানবী (সাঃ) এর সুমহান মর্যাদা রক্ষায় তার নেতৃত্বে জেগে উঠেছিল এবং ঐক্যবদ্ধ হয়েছিল।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর