chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ দূতাবাসের ডাকযোগে পাসপোর্ট প্রদান

ডেস্ক নিউজ: করোনা মহামারী সংক্রমণের দ্বিতীয় ধাক্কা সামলাতে ফের লকডাউন ঘোষণা করেছে স্পেন সরকার। তবে প্রবাসী বাংলাদেশিদের দূতাবাস সেবা সচল রাখার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ, স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় করোনা পরিস্থিতিতে ডাকযোগে পাসপোর্ট গ্রহণ পদ্ধতি চালু করেন।

মাদ্রিদ এবং বার্সেলোনা ব্যতীত স্পেনের দূরবর্তী সকল এলাকার ক্ষেত্রে ডাকযোগে পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।এক্ষেত্রে অবশ্যই রেজিস্টার্ড ডাকে (অবশ্যই ট্র্যাকিং নম্বরসহ) ডাক মাশুল পরিশোধ পূর্বক দুটি খাম পাঠাতে হবে।

মূল খামের ভেতরে ফেরত খাম ঢুকিয়ে মূল খাম first secretary, Embajda de Bangladesh, Calle Manual Maranon 13. Madrid 28043 এই ঠিকানায় পাঠাতে হবে।

ফেরত খামে নিজের বাসার আবাসিক ঠিকানা লিখে দিতে হবে এবং অবশ্যই মূল খামে বর্তমান পাসপোর্ট এবং মূল ডেলিভারি স্লিপ দিয়ে দিতে হবে। যেকোনো প্রয়োজনে দূতাবাসের 914019932 নম্বরে অফিস সময় (সোম থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা) কথা বলা যাবে। ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠিয়েও যোগাযোগ করা যাবে।

উপরোক্ত নিয়মের বাইরে অন্য কোনো এজেন্সি বা কুরিয়ার মারফত খাম প্রেরণ করলে ডেলিভারি স্লিপসহ পুরনো পাসপোর্ট না পাঠালে অথবা ট্র্যাকিং নম্বর ছাড়া খাম পাঠালে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে না

এই বিভাগের আরও খবর