chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তবুও সাকিব সেরা

খেলা ডেস্ক: তিনি শুধু বাংলাদেশ নয় বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার। নিজের ক্যারিয়ারের দীর্ঘ সময় ধরে অলরাউন্ডার র্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে রেখেছিলেন। কিন্তু এক বছর নিষেধাজ্ঞার কবলে থাকায় শঙ্কা তৈরি হয়েছিল শীর্ষস্থান হারানোর।

কিন্তু সুখবর হলো, নিষেধাজ্ঞামুক্ত হয়ে নিজের হারানো জায়গা ফিরে পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ফের শীর্ষে উঠে গেলেন সাবেক এই টাইগার অধিনায়ক।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের সর্বশেষ হালনাগাদ তালিকা প্রকাশ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে ৩৭৩ রেটিং পয়েন্ট নিয়ে রাজত্ব করছেন সাকিব। দুইয়ে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবীর সংগ্রহ ৩০১ পয়েন্ট।

সেরা দশের বাকিরা হলেন- ক্রিস ওকস, বেন স্টোকস, ইমাদ ওয়াসিম, কলিন ডি গ্র্যান্ডহোম, রশিদ খান, মিচেল সান্টনার, রবীন্দ্র জাদেজা এবং শন উইলিয়ামস।

আইসিসি কর্তৃক নিষিদ্ধ থাকার কারণে সাকিবকে মাঠের বাইরে থাকতে হয়েছে এক বছর। তবে ব্যক্তিগতভাবে তার জন্য শাপে বর হয়ে এসেছিল করোনাভাইরাসের লকডাউন।

যে কারণে এই এক বছরে খেলতে পারেননি মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ। তাই র‍্যাংকিংয়েও খুব একটা ক্ষতি হয়নি সাকিব আল হাসানের।

উল্লখ্য, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় ২০১৯ সালের ২৯ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। সে সময় কেটে যাওয়ায় বর্তমানে মুক্ত এই অলরাউন্ডার। ইতোমধ্যে দেশে ফেরারও প্রস্তুতি নিয়েছেন তিনি।

এদিকে, আপাতত আন্তর্জাতিক কোনও সিরিজ না থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণ করবেন সাকিব। এ লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় পা রাখবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর