chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে বুধবার হরতাল ডেকেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে বুধবার (৪ নভেম্বর) সকাল-সন্ধ্যা ডেকেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে গতকাল সোমবার রাতে সংবাদ সম্মেলন করে এই হরতালের ডাক দেন সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসাইন।

এর আগে সোমবার কমিটি ঘোষণার পর শহরে বিক্ষোভ প্রদর্শন করে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপ। একই সঙ্গে ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের নিয়ে নতুন করে কমিটি গঠনের দাবি জানিয়েছেন তারা।

এর আগে সোমবার সন্ধ্যায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। প্রায় ৬ বছরের মাথায় কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন এই কমিটি ঘোষণা দেন কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

কমিটিতে সাদ্দাম হোসেনকে সভাপতি এবং মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ঘোষিত কমিটিতে প্রকৃত ছাত্র ও ত্যাগীদের বঞ্চিত করে বয়সোত্তীর্ণ ও অছাত্রদের পদ দেওয়ার অভিযোগ তুলে তাৎক্ষণিক এর প্রতিবাদ করেছে ছাত্রলীগের একটি পক্ষ। তারা সোমবার রাত আটটার দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেন এবং সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান এবং সড়ক অবরোধ করে রাখেন। আধা ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিক্ষোভকারীরা চলে যায়।

জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় কেন্দ্র ঘোষিত জেলা ছাত্রলীগের কমিটিকে অবৈধ জানিয়ে এই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে তার ফেসবুক পেজে বিবৃতি দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ জানুয়ারি ইশতিয়াক আহমেদ জয়কে সভাপতি ও ইমরুল হাসান রাশেদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

এসএএস/

এই বিভাগের আরও খবর