chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এল ক্লাসিকো : বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল

স্পানিশ লা লীগায় চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের প্রথম দেখায় বার্সার মাঠ থেকে ড্র করে ফিরেছিল জিদানের শিষ্যরা। তবে ফিরতি লেগে জয় তুলে নিয়েছে রিয়াল। রোববার রাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দীর্ঘ সাত ম্যাচ পর বার্সাকে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা।

দুই দলই প্রতিপক্ষের কৌশল বুঝে ধীরে শুরু করে। ম্যাচের সপ্তম মিনিটে গোলের সুযোগ পায় রিয়াল। তবে স্বাগতিকদের হতাশ করলেন করিম বেনজেমা। ২১তম মিনিটে বার্সেলোনাকে ত্রাতা হয়ে রক্ষা করেন জেরার্দ পিকে। পাল্টা আক্রমণে সুযোগ পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি ফরাসি স্ট্রাইকার অঁতোয়ান গ্রিজমান।

৩০তম মিনিটে সুযোগ আসে মেসির সামনে। তবে বার্সাকে হতাশ করেন রিয়াল গোলরক্ষক কর্তোয়া। ৩৩তম মিনিটে দুইবার ডি বক্স থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি বেনজেমা। প্রতি আক্রমণ থেকে পরের মিনিটে এগিয়েই যাচ্ছিল বার্সেলোনা। দারুণ দক্ষতায় সঙ্গে লেগে থাকা টনি ক্রুসকে পেছনে ফেলে এগিয়ে যান আর্থার। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এগিয়ে এসে কর্নারের বিনিময়ে দলকে বাঁচান থিবো কর্তোয়া।

ম্যাচের ৭২তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ক্রুসের কাছ থেকে বল পান ভিনিসিউস জুনিয়র। অরক্ষিত এই ফরোয়ার্ডের শট স্লাইড করা পিকের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। বার্সার বিপক্ষে এটি তার প্রথম  গোল। ৭৫তম মিনিটে প্রতি আক্রমণ থেকে সমতা আনার সুযোগ আসে মেসির সামনে। মার্সেলো ও ভারানের যৌথ চেষ্টায় বেঁচে যায় রিয়াল। ৮৩তম মিনিটে মেসির ফ্রি-কিকে হেড লক্ষ্যে রাখতে পারেননি পিকে।

যোগ করা সময়ে বদলি নেমে পরের মিনিটে জালের দেখা পান মারিয়ানো। সামুয়েল উমতিতিকে গতিতে পেছনে ফেলে কোনাকুনি শটে টের স্টেগেনকে পরাস্ত করেন তিনি। চলতি মৌসুমে লা লিগায় এটাই তার প্রথম ম্যাচ!

এই জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল রিয়াল। আসরে পঞ্চম হারের তেতো স্বাদ পাওয়া বার্সেলোনা ৫৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

এই বিভাগের আরও খবর