chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে সংঘাত সৃষ্টির পায়তারা করছে একটি মহল : প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ : সুন্দর পরিবেশ নষ্ট করে একটি মহল দেশে সংঘাত সৃষ্টির পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে মহলটি সরকারের সমালোচনা করছে বলে জানান তিনি

সোমবার (২ নভেম্বর) সকালে মন্ত্রিপরিষদ বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ডিজিটাল মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে যুক্ত হয়ে বৈঠকে অংশ নেন।

উন্নয়নের গতি পছন্দ হয় না বলেই একটি মহল দেশে সংঘাত সৃষ্টির অপচেষ্টা করছে মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, দেশ সামনের দিকে এগিয়ে গেলে তাদের খুব কষ্ট হয়। এটা তো আমরা বুঝি। সামনে এগোতে গেলেই এই শ্রেণির মানুষদের খুব কষ্ট হয়। কিন্তু আমরা দেশ স্বাধীন করেছি। তাদের যত কষ্টই হোক, দেশকে স্বনির্ভর করার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

প্রধানমন্ত্রী আরো বলেন, একটা ভালো পরিবেশকে নষ্ট করে সংঘাত তৈরির জন্য কেউ কেউ বক্তব্য দেবে। আর তাদের ধরলে সেটা হবে বাকস্বাধীনতা হরণ করা? এটা তো হয় না।

কিন্তু একটা শ্রেণি তো আছেই, যাদের চিন্তাটাই হলো এই ধরনের। অর্থাৎ সমাজকে ক্ষতিগ্রস্ত করা বা সরকারের ক্ষতি করা। মানুষের জীবন নিয়ে তাদের কোনো চিন্তাই নেই। তাদের অন্য একটা উদ্দেশ্য থাকে। ষড়যন্ত্র করে তারা যখন সফল করতে পারে না, তখনই সমালোচনামুখর হয়, এটাই হচ্ছে সব থেকে বাস্তব কথা, যোগ করেন বঙ্গবন্ধুকন্যা।

শেখ হাসিনা আরো বলেন, বাংলাদেশ এখন একটি ভালো জায়গায় আছে, আরো ভালো জায়গায় যাবে। বাংলাদেশের অর্থনীতি এখন ভালো। আন্তর্জাতিক সংস্থাগুলো যা ভবিষ্যদ্বাণী করছে, সেটা নাকি ঠিক হচ্ছে না। আসলে বাংলাদেশ সবার চেয়ে বেশি এগিয়ে যাচ্ছে, এটা তো তাদের পছন্দ হবে না।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর