chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৩ দিনেও খোঁজ মেলেনি সাংবাদিক সরওয়ারের

নিজস্ব প্রতিবেদক : তিনদিনেও খোঁজ মেলেনি চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ারের। সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল সিটিনিউজবিডি ’র নির্বাহী সম্পাদক সরওয়ার গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকেই নিখোঁজ। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। সরওয়ারের সন্ধান না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে সরওয়ারের পরিবার ও সহকর্মীরা।

জানা গেছে, অপরহণকারীরা তাঁর পরিবার ও সহকর্মীদের মোবাইল নাম্বারে ফোন করে মুক্তিপণ দাবি করেছে। তবে কোথায় ও কিভাবে টাকা দিতে হবে সে ব্যাপারে পরিস্কার করে তারা কিছুই বলছে না। সরওয়ারকে কে বা কারা অপহরণ করেছে সে ব্যাপারে কিছু বলতে পারছে না পুলিশ। তবে প্রভাবশালীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে তিনি অপহরণ হয়ে থাকতে পারেন বলে ধারণা সহকর্মীদের।

গত শুক্রবার সকালে সরওয়ারের মুক্তির বিনিময়ে টাকা দাবি করে তার মোবাইল ফোন থেকে কয়েকজনের কাছে কল এসেছে। সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী চট্টলার খবরকে বলেন, অপহরণকারীরা আমার কাছে ফোন করে সরওয়ারের মুক্তিপণ দাবি করেছিল। আমি বিষয়টা পুলিশকে জানিয়েছি।

সরওয়ারের প্রতিবেশী সাংবাদিক কামরুল হুদার মোবাইলেও ফোন আসে সরওয়ারের নাম্বার থেকে। কামরুল হুদা চট্টলার খবরকে বলেন, শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ৯ টা ১১ মিনিটে সরওয়ারের মোবাইল ফোন থেকে আমার মোবাইলে কল দিয়েছিল অপহরণকারী। তারা টাকা দাবি করলেও পরিমাণ বা কোথায় ও কিভাবে টাকা দিতে হবে সে ব্যাপারে কিছু বলেনি। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদেরকে শিক্ষার্থী বলে দাবি করেন। এরপর তারা সরওয়ারের স্ত্রীর মোবাইল নাম্বার জানতে চায়। আমি সেটাও তাদের দিলাম।

সরওয়ার নিখোঁজ হওয়ার পেছনে প্রভাবশালী মহলের হাত থাকতে পারে দাবি করে কামরুল হুদা বলেন, নিখোঁজের একদিন আগে গত ২৮ অক্টোবর নগরীর খুলশি এলাকার একটি ক্যাসিনো নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছিলেন সরওয়ার।  এই রিপোর্টে কয়েকজন শিল্পপতি ও রাজনৈতিক নেতার ছেলের বিরুদ্ধে অভিযোগ ছিল। এই রিপোর্ট প্রকাশের পরদিনই তিনি নিখোঁজ হন।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সরওয়ারকে উদ্ধার করতে পুলিশ তৎপর রয়েছে। পুলিশের বেশ কয়েকটি ইউনিট কাজ করছে। উদ্ধার করা হলে সব বলা যাবে বলেও জানান তিনি।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর