chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ৯১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৯১ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরের ৬৯ জন এবং উপজেলার ২২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯২ জনে। এদের মধ্যে নগরের ১৫ হাজার ৪৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৫ হাজার ৬৪০ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুুুুন করে কেউ মারা যাননি। এ পর্যন্ত মারা গেছেন ৩০২ জন, যাদের ২০৯ জন নগরের এবং ৯৩ জন উপজেলার। গতকাল পর্যন্ত করোনা থেকে সুস্থতা লাভ করেছেন ১৬ হাজার ৪৭৩ জন।

শুক্রবার (৩০ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৫৭৪ জনের নমুনা পরীক্ষা করানো হয়। তাতে করোনা শনাক্ত হয় ১৬ জনের দেহে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ৩৯ জনের দেহে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের নমুনা পরীক্ষা করে করোনার জীবাণু পাওয়া যায় ৮ জনের দেহে।

নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে ১১ জনের শরীরে।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ১১৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতেও (আরটিআরএল) ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা হয়নি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর