chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইপিজেডে ৫ চুলার অনুমতি নিয়ে ২২৬ চুলা ব্যবহার, জরিমানা ৪০ লাখ

নিজস্ব প্রতিবেদক :  নগরীর ইপিজেড থানা এলাকায় এক বাড়িওয়ালা ৫টি চুলায় গ্যাস সংযোগের অনুমোদন নিয়ে তার বাড়ির ২২৬টি চুলায় অবৈধ গ্যাস সংযোগ দিয়েছিলেন। ২০১৭ সাল থেকেই এই অবৈধ সংযোগের মাধ্যমে গ্যাস ব্যবহার করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ভাড়াটিয়াদের কাছ থেকে।

চট্টগ্রাম কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির গোপন অনুসন্ধানে এই পুকুর চুরি ধরা পড়ার পর এই বাড়ির মালিককে জরিমানা করা হয়েছে ৪০ লাখ টাকা। একই সাথে ৩ বছরের গ্যাস ব্যবহারের বিল বাবদ ৬৫ লাখ টাকা পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী মো. সরোয়ার হোসেন জানান, গোপন সূত্রে জানতে পেরে ইপিজেড থানার ব্যাংক কলোনি এলাকায় নুর হোসেন নামের এক বাড়ির মালিক বছরের পর বছর ধরে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করছেন।

তার বাড়িতে মোট ৫টি চুলার অনুমোদন রয়েছে। কিন্তু তিনি পুরো বাড়িতে ২২৬টি চুলায় অবৈধভাবে গ্যাসের ব্যবহার করে আসছিলেন ২০১৭ সাল থেকে। এই তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নুর হোসেনের বাড়িতে অভিযান চালায় কর্ণফুলী গ্যাসের বিশেষ টিম। অভিযানে ২২৬টি অবৈধ গ্যাসের সংযোগ স্থায়ীভাবে বিছিন্ন করা হয়। নুর হোসেনকে জরিমানা করা হয় ৪০ লাখ টাকা। এছাড়া ২০১৭ সাল থেকে অবৈধ গ্যাস ব্যবহারের বিল বাবদ ৬৫ লাখ টাকা পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া হয়।

এসএএস/ নচ

এই বিভাগের আরও খবর