chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লাইসেন্স নবায়ন না করায় সীতাকুণ্ডের দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিনিধি : পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ ও লাইসেন্স নবায়ন না করার অপরাধে সীতাকুণ্ডের দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

গতকাল বুধবার (২৮ শে অক্টোবর) শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন দুটি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করে নবায়ন না করায় মাস্টার কাসেম এর মালিকানাধীন মাদার ষ্টিলকে ১০ হাজার টাকা এবং একই অপরাধে এপিএম কর্পোরেশনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইনের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন বলেন, দুই প্রতিষ্ঠানই পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করেছে এবং তারা পরিবেশের লাইন্সেস নবায়ন করেনি। ফলে উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাকে শুনানীতে ডাকা হয়।

শুনানীকালে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বললেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর