chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডবলমুরিংয়ে সেই যুবকের লাশ উদ্ধারের ঘটনায় তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: নগরের ডবলমুরিংয়ে গত ২৪ আগস্ট নুরুল আলম নামের এক যুবকের লাশ উদ্ধারের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তবে এদের কেউই হত্যাকান্ডের সাথে জড়িত নয় বলে দাবি করছে। বুধবার (২৮ অক্টোবর) দুপুরে পিবিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রিয়াদ হোসেন ওরফে আব্দুর রহিম, মো. ফারুক, ও মো. খোকন। এদের সকলের বাড়ি সীতাকুণ্ড খানার বিভিন্ন এলাকায়।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর (পরিদর্শক) সন্তোষ কুমার চাকমা চট্টলার খবরকে জানান, কক্সবাজারের যুবক নুরুল আলম হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়ের হলে তার তদন্তভার পিবিআইর হাতে আসে। পরে পিবিআই তথ্যপ্রযুক্তির সাহায়তায় ঘটনার ছায়াতদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তে তিজনের সম্পৃক্ততা উঠে আসলে পুলিশ তাদের গ্রেফতার করে। এসময় আসামি রিয়াদ হোসেন ওরফে আব্দুর রহিমের কাছ থেকে নুরুল আলমের ব্যবহৃত একটি আইটেল মোবাইল উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে মোবাইলটি নুরুল আলমের বলে স্বীকার করে। তাছাড়া অপর দুই সহযোগীর যোগসাজশে নুরুল আলমকে মারধর করে টাকা পয়সা ছিনিয়ে নেয়ার কথা জানিয়েছে।

সন্তোষ কুমার আরো জানান, আমরা গ্রেফতারকৃত আসামিদের ব্যপক জিজ্ঞাসাবাদ করেছি। তারা শুধু মারধর করে মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়ার কথা জানালেও হত্যাকান্ড জড়িতে থাকার ব্যাপারে কোন তথ্য দেয় নি। গ্রেফতারকৃত আসামিরা লুটপাট চালানোর পর নুরুল আলমকে সীতাকুণ্ডের বগুলা বাজার স্টপেজ থেকে চট্টগ্রামগামী একটি নাইট কোচে তুলে দেয়। ঘটনার ১ দিন পর ডবলমুরিং থেকে নুরুলের লাশ উদ্ধার করে পুলিশ।

নাইট কোচটির সন্ধান চেয়ে সন্তোষ কুমার চাকমা বলেন, গ্রেফাতারকৃত আসামিরা যে স্টপেজে নুরুল আলমকে বাসে তুলে দেয় সেই স্টপেজে মাখায় টুপি পরিহিত মুখ ভর্তি দাড়িওয়ালা আনুমানিক ৪০/৪৫ বছর বয়সী এক যাত্রী নামেন। ঘটনার প্রসঙ্গিকতা মনে করে অজ্ঞাত পরিচয়ের ওই যাত্রী কিংবা গাড়ির অন্য কোন যাত্রীর কাছে গণামাধ্যমের খবর পৌঁছালে পিবিআই চট্টগ্রাম মেট্রোকে তথ্য দিয়ে সহায়তা করার অনুরোধ করা হয়।

উল্লেখ্য নিহত নুরুল আলম কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা পশ্চিম লেদা গ্রামের কালা মিয়ার ছেলে।

এমএইচকে/চখ

এই বিভাগের আরও খবর