chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়ার্নার-ঋদ্ধির ঝড়ো ব্যাটিংয়ে দিল্লিকে উড়িয়ে দিল হায়দরাবাদ

খেলা ডেস্ক: দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে ৮৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এ জয়ের ফলে প্লে অফের আশাও টিকিয়ে রাখল ওয়ার্নারের দল।

মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে ২১৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় হায়দরাবাদ। বিধ্বংসী ব্যাটিংয়ে ঝড়ো ফিফটি করেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা।

জবাবে মাত্র ১৩১ রানে অলআউট হয়েছে দিল্লি। কিপটে বোলিংয়ে ৪ ওভারে মাত্র ৭ রান খরচায় ৩ উইকেট নেন রশিদ খান

আইপিএলে এটি হায়দরাবাদের দ্বিতীয় সর্বোচ্চ রানের জয়। এখন ১২ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। পরের দুই ম্যাচ জেতার পাশাপাশি কিছু সমীকরণ মিললেই প্লে-অফে চলে যাবে হায়দরাবাদ।

২২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কখনও মনে হয়নি ম্যাচটি জিততে পারে দিল্লি। শুরু থেকেই তাদের ওপর চাপ প্রয়োগ করতে থাকে হায়দরাবাদ। প্রথম দুই ওভারেই ফর্মে থাকা শিখর ধাওয়ান (১ বলে ০) ও তিনে নামা মার্কাস স্টয়নিসের (৬ বলে ৫) উইকেট হারায় দিল্লি।

এরপর সপ্তম ওভারের প্রথম বলেই রশিদের প্রথম শিকারে পরিণত হন ১৩ বলে ১৬ করা হেটমায়ার। একই ওভারে ১৯ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন রাহানেও।

উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত ৩৫ বলে ৩৬ রান করে দলীয় সংগ্রহটা কোনোমতে ১০০ পার করান। শেষদিকে তুষার দেশপান্ডের ৯ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে পরাজয়ের ব্যবধানটাই শুধু কমে।

নির্ধারিত ২০ ওভারের ছয় বল বাকি থাকতেই মাত্র ১৩১ রানে অলআউট হয়ে যায় প্লে-অফের দ্বারপ্রান্তে থাকা দিল্লি।

বল হাতে ৪ ওভারে মাত্র ৭ রানে ৩টি উইকেট নেন রশিদ। এছাড়া সন্দ্বীপ শর্মা ও নটরাজন নেন ২টি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ব্যাট হাতে ৮৭ রান করা ঋদ্ধিমান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিল হায়দরাবাদ। ওয়ার্নার-ঋদ্ধিমান ৫৮ বলে গড়েন ১০৭ রানের ঝড়ো এক জুটি। দশম ওভারে এসে ওয়ার্নারকে ফিরিয়ে মারকুটে এই জুটিটি ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন।

২৫ বলে ফিফটি করা ওয়ার্নার তখন ৬৬ রানে। ৩৪ বলের ইনিংসে হায়দরাবাদ দলপতি ৮টি বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ২টি ছক্কা। ওয়ার্নার আউট হওয়ার পরের ওভারেই ২৭ বলে ফিফটি পূরণ করেন ঋদ্ধিমানও।

১৫তম ওভারে এসে অ্যানরিচ নর্টজের শিকার হন ঋদ্ধিমান। ৪২ বলে ১২ চার আর ২ ছক্কায় উইকেটরক্ষক এই ব্যাটসম্যান করেন ৮৭ রান। দলের রান তখন ২ উইকেটে ১৭০।

পরের দিকে মনিশ পান্ডের ৩১ বলে ৪৪ আর কেন উইলিয়ামসনের ১০ বলে ১১ রানের হার না মানা ইনিংসে ২১৯ রানে থামে সানরাইজার্স হায়দরাবাদ।

বল হাতে ৪ ওভারে মাত্র ৭ রানে ৩টি উইকেট নেন রশিদ। এছাড়া সন্দ্বীপ শর্মা ও নটরাজন নেন ২টি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ব্যাট হাতে ৮৭ রান করা ঋদ্ধিমান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর