‘ইত্যাদি’র নতুন পর্ব নিয়ে আসছেন নির্মাতা হানিফ সংকেত

ডেস্ক নিউজ:  প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে প্রায় সাত মাস নতুন পর্ব নিয়ে বিটিভি’র পর্দায় হাজির হননি নন্দিত নির্মাতা-সঞ্চালক হানিফ সংকেত। তবে এবার সুখবর দিলেন, নতুন পর্ব নিয়ে আসছেন।  রাজশাহীর সারদায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ একাডেমিতে গত ১৪ অক্টোবর এবারের পর্বটির শুটিং সম্পন্ন হয়।

এবারের আয়োজনে দেখা যাবে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য তুলে ধরা ছাড়াও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর দু’টি তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে রাজশাহীর সীমান্ত ঘেঁষা বাংলাদেশের ছোট্ট গ্রাম-চর ক্ষিদিরপুরের ভাঙন কবলিত মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে একটি মানবিক প্রতিবেদন।

রাজশাহী থেকে ফিরে নির্মাতা হানিফ সংকেত জানান, গত দুই যুগে বাংলাদেশ থেকে বিলুপ্তির পথে শকুন। এর সংরক্ষণে কাজ করা একদল স্বেচ্ছাসেবকের ওপর এবারের আয়োজনে রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। মানুষের পারাপারের দুর্ভোগ লাঘবের জন্য বগুড়ার জাহিদুল ইসলামের স্বেচ্ছাশ্রমে সেতু নির্মাণের ওপর রয়েছে একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। আশ্রয়হীন শিশু ও বৃদ্ধ-বৃদ্ধাদের আশ্রয় দিতে গিয়ে নিজেরাই আশ্রয়হীন হয়ে পড়া মহৎ দম্পতি ডা. শামসুদ্দিন ও মেহেরুন্নেসা’র প্রতিষ্ঠিত রাজশাহী বাঘা উপজেলায় অবস্থিত একটি শিশু সদনের ওপর রয়েছে অনুকরণীয় প্রতিবেদন। ইত্যাদি’র অন্যতম জনপ্রিয় পর্ব বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের ওপর প্রতিবেদন। তারই ধারাবাহিকতায় এবারের পর্বে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর পর্বতময়, দ্বীপময় প্রত্নতাত্ত্বিক দেশ গ্রিসের রাজধানী এথেন্স এবং গ্রিসের ইভজোন্স নামক সেনাদলের একটি সচিত্র প্রতিবেদন।

অনুষ্ঠানটি আগামী ২৯ অক্টোবর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

নিলা চাকমা/চখ

 

 

এই বিভাগের আরও খবর
Loading...