chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন করে ৯২ জন করোনা রোগী শনাক্ত 

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯২ জন। নতুন শনাক্তদের মধ্যে ৮৪ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২৬ অক্টোবর) সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২০ হাজার ৭৬৪ জন। এর মধ্যে ১৫ হাজার ১৮৩ জন নগরের ও ৫ হাজার ৫৮০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১৩ জনের নমুনার মধ্যে ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৩ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে জীবাণুটি শনাক্ত হয়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯১ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের ও শেভরণে ৩৩ জনের নমুনার মধ্যে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৮ জনের নমুনার মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের করোনা মিলেছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর