chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্টোকস ঝড়ে উড়ে গেল মুম্বাই

খেলা ডেস্ক: ১৯৫ রানের বিশাল সংগ্রহ নিয়েও রাজস্থান রয়্যালসের কাছে বড় ব্যবধানে হারতে হলো মুম্বাই ইন্ডিয়ান্সকে। মূলত বেন স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতেই হার মানতে হয়ে হয়েছে টেবিল টপার মুম্বাইকে।

যদিও ৮ উইকেটের ব্যবধানে হারের পরও ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষস্থানে মুম্বাই।

অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে আবুধাবি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কাইরন পোলার্ড। ম্যাচে ব্যাটসম্যানদের দৃঢ়তায় ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই।

১৯৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে জ্বলে উঠেন বেন স্টোকস। ৬০ বলে তিনি খেলেন ১০৭ রানের অপরাজিত ইনিংস। টর্নেডো গতির এই ইনিংসে ১৪টি বাউন্ডারি ও তিন ছক্কার মার ছিল তার ব্যাটে।

বেন স্টোকসের সঙ্গে সমানতালে জ্বলে উঠেন সাঞ্জু স্যামসন। ৩১ বলে অপরাজিত ৫৪ রান করেন তিনি। ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা মারেন স্যামসন। ১১ বলে ১৩ রান করে আউট হন রবিন উথাপ্পা।

তিন নম্বরে নামা অধিনায়ক স্মিথ ৮ বলে ১১ রান করে বিদায় নেন। দুই উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১০ বল হাতে রেখে বিজয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান। মুম্বাইয়ের হয়ে দুটি উইকেটই নেন প্যাটিনসন।

এর আটে ব্যাট করতে নেমে শেষ মুহূর্তে হার্দিক পান্ডিয়ার ঝড়ে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়া ২১ বলে করেন অপরাজিত ৬০ রান।

এ ছাড়াও রান পেয়েছেন ইশান কিষান (৩৭), সূর্যকুমার যাদব (৪০) ও সৌরভ তিওয়ারি (৩৪)। রাজস্থানের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আর্চার ও গোপাল।
ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন সেঞ্চুরিয়ান বেন স্টোকস।

এ জয়ের ফলে প্লে-অফে খেলার জন্য নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখলো রাজস্থান। ১২ ম্যাচে তাদের পয়েন্ট হলো ১০। তারা উঠে এলো পয়েন্ট তালিকার ৬ষ্ঠ স্থানে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর