chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রী মেহনতি মানুষের কথা প্রথমে ভাবেন: শ্রম প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, করোনা সংক্রমণের শুরুতেই প্রধানমন্ত্রী শ্রমজীবী মেহনতি মানুষের কথা প্রথমে ভাবেন। গার্মেন্টস শিল্পের জন্য ১০ হাজার ৫শ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন। এ সময় আমরা মালিক-শ্রমিকদের নিয়ে বিভিন্ন সমস্যা নিরসণের উদ্যোগ নিয়েছি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আরএমজি বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ (টিসিসি) এর ৭ম সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, করোনার সময়ে প্রধানমন্ত্রী ৩১ দফার আলোকে মালিক-শ্রমিকদের সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে রপ্তানিমুখি শিল্প-কারখানায় প্রয়োজনীয় উৎপাদন অব্যাহত রাখায়, বিশ্বের উন্নত দেশগুলোর জিডিপি ঋণাত্মক হলেও আমাদের জিডিপির হার ইতিবাচক রয়েছে।

তিনি বলেন, করোনা মোকাবিলা ও অর্থনৈতিক পুনরুদ্ধারে সরকার এ পর্যন্ত এক লাখ ১১ হাজার ১৩৭ কোটি টাকার মোট ২০টি প্যাকেজ ঘোষণা করেছে।

‘সরকারের এসব পদক্ষেপের ফলে এপ্রিল মাসে কোভিড-১৯ এর কারণে তৈরি পোশাক রপ্তানি হয় মাত্র ৩৭ কোটি মার্কিন ডলার, সেখানে গত জুলাই মাসে তৈরি পোশাক রপ্তানি হয়েছে ৩২৪ কোটি মার্কিন ডলার।’

সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব ড. মো. রেজাউল হক, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. নজরুল ইসলাম, বিকেএমইএ এর সহ-সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, ফজলে শামীম এহসান, বিজিএমইএ এর পরিচালক এ এন এম সাইফুদ্দিন, জাতীয় শ্রমিক লীগ সভাপতি মো. ফজলুল হক মন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর