chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নোয়াখালীতে গৃহবধূকে কুপিয়ে হত্যা, ছেলেসহ ৪ পরিকল্পনাকারী গ্রেফতার

ডেস্ক নিউজ : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের গৃহবধূ নুর জাহান বেগমকে (৫৭) পাঁচ টুকরো করে হত্যার ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১১টায় নোয়াখালী পুলিশ সুপার অফিসে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রাম রেঞ্চের ডিআইজি মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিআইজি জানান, মামলার সূত্র ধরে পুলিশ তদন্তে নামলে হত্যার সঙ্গে সরাসরি সন্তানের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। একইসঙ্গে তার সাথে হত্যাকান্ডে আরও ৬ সহযোগী যুক্ত হয়েছে বলে নিশ্চিত হয় পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকায় সাত আসামির মধ্যে মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুইজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

একই সঙ্গে নিহত নারীর ছেলের বন্ধু নীরব ও কসাই নুর ইসলামের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো চাপাতি, বালিশ, কোদাল, ভিকটিমের ব্যবহৃত কাপড় উদ্ধার করা হয়।

জানা যায়, নিহত নারীর ছেলে তার সহযোগীদের নিয়ে পূর্ব-পরিকল্পনা করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। নিহত নারীর দুই সংসারের দুই ছেলে ছিলো। আগের সংসারের ছেলে বেলাল তার মা ভিকটিমকে জিম্মা রেখে এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে ৪ লাখ টাকা সুদের ওপর ঋণ নেয়। ঋণ রেখে দেড় বছর আগে বেলাল মারা যায়।

এরপর বেলালের ঋণের টাকা পরিশোধ করার জন্য তার পরের সংসারের ভাই হুমায়ুনকে পাওনাদাররা চাপ প্রয়োগ করতে থাকেন।

হুমায়ুন তার মাকে এ বিষয়ে অবহিত করেন। তার মা ভিকটিম হুমায়ুনকে তার ১৩ শতক জমি বিক্রি করে এ ঋণ পরিশোধ করার জন্য বলেন। হুমায়ুন প্রতি উত্তরে তার মাকে জানান মায়ের মালিকানাধীন ১৪ শতক ও বেলালের স্ত্রীর মালিকানাধীন ১০ শতক জমি বিক্রি করে বেলালের ঋণ পরিশোধ করা হোক। এতে তার মায়ের অসম্মতি ছিলো। মূলত এ ঘটনার জেরেই মাকে হত্যার পরিকল্পনা করেন হুমায়ুন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বিকেল ৫টার দিকে উপজেলার চরজব্বার ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর জাহাজ মারা গ্রামের একটি ধানক্ষেত থেকে ওই গৃহবধূর টুকরো টুকরো মরদেহে উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় হুমায়ুন বাদী হয়ে একটি মামলাও করেন।

এই বিভাগের আরও খবর