chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইউটিউব থেকে সরানো হল চঞ্চল শাওনের ‘যুবতী রাধে’ গান

ডেস্ক নিউজ:  কপিরাইট ইস্যুতে অভিনেতা চঞ্চল চৌধুরী ও সংগীতশিল্পী মেহের আফরোজ শাওনের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি সরিয়ে নিয়েছে ইউটিউব।

এ গান নিয়ে বেধেছে বিতর্ক। আইপিডিসি গানের পরিচয় দিতে গিয়ে লিখেছে, এ গান সংগৃহীত। সেখানেই বিপত্তি। ব্যান্ড সরলপুর দাবি করেছে, গানটি তাদের। এর রচয়িতা তরিকুল ইসলাম তপন। তাদের কাছে কপিরাইটের সার্টিফিকেটও রয়েছে। কিন্তু চঞ্চল-শাওনের কণ্ঠে গানটি পরিবেশনের সময় সংগৃহীত গান হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অনুমতি নেওয়া হয়নি এই ব্যান্ডের। এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গিস্টারিস্ট তরিকুল ইসলাম তপনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউটিউব কর্তৃপক্ষ চঞ্চল-শাওনের গাওয়া গানটি সরিয়ে নিয়েছে।

অন্যদিকে সরলপুর ব্যান্ডের লিড ভোকাল মার্জিয়া তুরিন ও প্রধান গিটারিস্ট তরিকুল ইসলাম তপন ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন। তাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে সব মাধ্যম থেকে গানটি সরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছেন। অন্যথায় আইনি পদক্ষেপ নেওয়ার কথাও জানান তারা।

২০১৮ সালে সংগীতশিল্পী সুমি মির্জা এ গানটি গেয়েছিলেন। কিন্তু ক্রেডিট লাইনে গানটি সংগৃহীত উল্লেখ থাকায় একই অভিযোগ তুলেছিল সরলপুর ব্যান্ড।

এই বিভাগের আরও খবর