chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়াসার উচ্চতর সিলেকশন বোর্ডের সভা কাল, পদোন্নতি পাচ্ছে অনেকেই!

নিজস্ব প্রতিনিধি : আগামীকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় ওয়াসা কার্যালয়ে পদোন্নতির উচ্চতর সিলেকশন বোর্ডের সভা আহবান করা হয়েছে।

সিলেকশন বোর্ডের প্রতিনিধিত্ব করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পানি সরবরাহ অধিশাখা) মো. খাইরুল ইসলাম চট্টগ্রামে আসছেন বলে সূত্র জানিয়েছে।

পদোন্নতি না পাওয়া কর্মকর্তাদের পদোন্নতির জন্য সিলেকশন বোর্ডের এ সভা ওয়াসার জন্য সুখবর। তবে বিষয়টিকে ওয়াসা গোপন করে যাচ্ছে বলে অভিযোগ করেছে কেউ কেউ। জৈষ্ঠ্যতা লঙ্ঘণ এবং বিতর্কিত ব্যক্তিকে পদোন্নতি দেয়ার জন্য এমন গোপনীয়তা বলে মনে করেন তারা।

সূত্রে জানা গেছে, ১৫ জন কর্মকর্তাকে পদোন্নতির জন্য উচ্চতর সিলেকশন বোর্ডের এ সভার আহবান করা হয়েছে। এরমধ্যে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ থাকায় আনন্দের বিষয়টি গোপন করা হচ্ছে।

এ বিষয়ে কথা বলার জন্য বুধবার সন্ধ্যা থেকে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, উপব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌসের সাথে যোগাযোগের চেষ্টা করেও কারো সাথে কথা বলা সম্ভব হয়নি। অন্যদিকে ওয়াসার সচিব শারমিন আলমের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

চট্টগ্রাম ওয়াসার পক্ষ থেকে কতজনকে পদোন্নতির জন্য সুপারিশ করা হচ্ছে সেটা নিশ্চিত করা না গেলেও বিশেষ সূত্র মতে মোট ১৫ জন কর্মকর্তার নাম যাচ্ছে উচ্চতর সিলেকশন বোর্ডে।

পদোন্নতি তালিকায় প্রধান প্রকৌশলী পদে একজন, তত্তবাবধায়ক প্রকৌশলী পদে একজন, নির্বাহী প্রকৌশলী পদে তিনজন, সহকারী প্রকৌশলী পদে একজন, প্ল্যাম্বিং মিন্ত্রী পদে ৬ জন, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা পদে একজন, উপসচিব পদে একজন এবং অফিস তত্বাবধায়ক পদে দুইজনের নাম রয়েছে বলে সূত্রে জানা গেছে।

পদোন্নতির জন্য নির্বাচিত তিনজন নির্বাহী প্রকৌশলীর মধ্যে জৈষ্ঠতা লঙ্গন করে দুইজনকে আনা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর