chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে করোনায় আরও সাত শতাধিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনার তাণ্ডব অব্যাহত আছে নরেন্দ্র মোদীর দেশ ভারতে। গত একদিনে দেশটিতে প্রাণহানি ঘটেছে ৭১৭ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৫ হাজার ৯১৪ জনের মৃত্যু হলো করোনায়

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৪ হাজার ৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৭৬ লাখ ৫১ হাজার ১০৭ জনে দাঁড়িয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ করোনাক্রান্ত দেশ হলো ভারত।

দেশটিতে শুরু থেকেই সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। যেখানে এখনও অবধি ১৬ লাখ ৯ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা অন্ধ্রপ্রদেশে সংখ্যাটা সাত লাখ ৮৯ হাজার ছাড়িয়ে গেছে।

কর্নাটকে ৭ লাখ ৭৬ হাজার ও তামিলনাড়ুতে ছয় লাখ ৯৪ হাজারের বেশি এখনও অবধি করোনায় সংক্রমিত হয়েছেন। উত্তরপ্রদেশে সংখ্যাটা চার লাখ ৫৯ হাজার ছাড়িয়েছে।

কেরলায় করোনা হানা দিয়েছে ৩ লাখ ৫৩ হাজারের বেশি মানুষের দেহে। দিল্লিতে মোট আক্রান্ত তিন লাখ ৩৬ হাজার পেরিয়েছে। পশ্চিমবঙ্গে ৩ লাখ ২৯ হাজার অতিক্রম করেছে করোনাক্রান্তের সংখ্যা।

এ ছাড়া ওড়িশা ও তেলঙ্গানাতে আড়াই লাখ পার হয়েছে মোট আক্রান্ত। বিহার, অসম, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, হরিয়ানা, ছত্তীসগঢ়, পাঞ্জাবে মোট আক্রান্ত এক লাখের বেশি।

প্রাণহানিতেও শীর্ষে মহারাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৪২ হাজার ৪৫৩ জন ভুক্তভোগী প্রাণ হারিয়েছেন। তামিলনাড়ু ও কর্নাটকে মৃত্যু সাড়ে ১০ হাজার ছাড়িয়েছে। উত্তর ও অন্ধ্র প্রদেশে সাড়ে ছয় হাজার ছাড়িয়েছে মৃত্যুর সংখ্যা।

পশ্চিমবঙ্গ ও দিল্লিতে সংখ্যাটা ছয় হাজার ছাড়িয়েছে। পাঞ্জাবে প্রায় চার হাজার, মধ্যপ্রদেশে সংখ্যাটা আড়াই হাজার পেরিয়েছে। রাজস্থান, জম্মু ও কাশ্মীর, ছত্তীসগঢ় ও তেলঙ্গানাতেও মোট মৃত এক হাজার ছাড়িয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৭৭৫ জন রোগী সুস্থতা লাভ করেছেন। এতে করে বেঁচে ফেরার সংখ্যা বেড়ে ৬৭ লাখ ৯৫ হাজার ১০৩ জনে পৌঁছেছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর