chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি অফিসারদের দাবি মেনে নেয়ার আশ্বাসে কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন নীতিগতভাবে দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় যাবতীয় কর্মসূচ স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

সোমবার (১৯ অক্টোবর) বিকেল ৩ টা ৪০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন নীতিগতভাবে আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে। তাই আপাতত আমাদের সব কর্মসূচি স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রশাসন আমাদেরকে বলেছে বেতন গ্রেডের বিষয়ে একটা বাস্তবায়ন কমিটি গঠন করা হবে। কমিটি সাত থেকে দশ দিনের মধ্যেই রিপোর্ট প্রদান করবে৷ রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে অফিসারদের সকলপদ হতে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়ে বলেছে শীঘ্রই বিজ্ঞপ্তি দিয়ে এসকল পদ পূরণ করা হবে। এছাড়া তিন নং দাবি পুরো মেনে নিয়েছে।

এর আগে সকাল ৯ টায় দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি কর্মসূচি শুরু হয়। দ্বিতীয় দিনে ১২ টার দিকে আলোচনার জন্য অফিসার সমিতির নেতৃবৃন্দকে ডাকেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

জানা যায়, গত ৮ অক্টোবর দুপুরে চবি অফিসার সমিতির কার্যকরি পরিষদের এক জরুরি সভায় কলম ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করা হয়। ১৩ অক্টোবর বেলা ১১টার দিকে প্রশাসনের দাবি পূরণের আশ্বাসে বৃহস্পতিবারের (১৫ অক্টোবর) অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি স্থগিত করে চবি অফিসার সমিতি। পরবর্তীতে শনিবারের (১৭ অক্টোবর) মধ্যে দাবি না মানায় রবিবার (১৮অক্টোবর) থেকে লাগাতার কর্মবিরতি শুরু করে অফিসাররা।

অফিসার সমিতির তিনদফা দাবি হল— ১৯৭৩ সালের অ্যাক্ট মত সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়ন করা। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করতে পূর্বের ব্যবস্থা চালু করা।

এসএএস/

এই বিভাগের আরও খবর