chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিতে সবাইকে সচেতন হতে হবে: সিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে

তিনি বলেন, নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে কেবল চালক নয়, সাধারণ মানুষকেও সমান সচেতন হতে হবে

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে নগরীর দামপাড়ায় নগর পুলিশের সদর দপ্তরে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন

আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সাক্ষাৎ করেন তাঁরা।

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ভূয়সী প্রশংসা করে সিএমপি কমিশনার বলেন, দেশে সড়ক দুর্ঘটনারোধে নিরাপদ সড়ক চাই যেভাবে অবদান রেখে চলছে তা সত্যিই প্রশংসার দাবিদার।

তিনি বলেন, চালকরা ব্যাপারোয়া গাড়ী চালান, যাত্রীরা চালককে দ্রুত গতিতে গাড়ী চালানোর জন্য উৎসাহিত করেন, পথচারী নিয়ম না মেনে রাস্তা পারাপার হয় এবং পরিবহন মালিক গাড়ীর যথাযথ রক্ষনাবেক্ষন করেন না। সড়ক দুর্ঘটনা রোধে যদি সকলে সমন্বয় উদ্যোগ গ্রহন করে, তাহলেই সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব।

এসময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়ব, সহ-সভাপতি চৌধুরী ফরিদ, হাজী মোহাম্মদ সাহাবদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম। এ ছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর