ফটিকছড়িতে অবৈধ বালুর মহালে হানা দিল ম্যাজিস্ট্রেট, ৪টি ড্রেজার মেশিন জব্দ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের ফটিকছড়িতে অবৈধ বালুর মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার পূর্ব ধর্মপুরের সত্তার খাল সংলগ্ন এলাকায় অভিযানটি পরিচালিত হয়।

অভিযানে অবৈধভাবে বালু তোলার চারটি ড্রেজার মেশিন ও উত্তোলন করা কয়েক হাজার ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। নের্তৃত্ব দেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সায়েদুল আরেফিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যক্তি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সত্তার খালে মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করে আসছিল।

আজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে তার প্রমাণ মেলে। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে সংশ্লিষ্টরা সবাই কৌশলে ঘটনাস্থল ত্যাগ করায় কাউকে আটক বা জরিমানা করা হয়নি। জব্দ করা হয়েছে চারটি ড্রেজার মেশিন ও কয়েক হাজার ঘনফুট বালু।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, সত্তার খালে মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...