ধর্ষণ রোধে পারিবারিক শিক্ষা মূখ্য; এসপি রশিদুল হক

নিজস্ব প্রতিবেদক : ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা রোধে সবার আগে পারিবারিক সুশিক্ষা প্রয়োজন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক।

শনিবার (১৭ অক্টোবর) মিরসরাই থানার নিজামপুর কলেজ মাঠে অনুষ্ঠিত নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

পুলিশ সুপার বলেন, পরিবার থেকে সন্তানকে সুশিক্ষা দিতে হবে। পরিবার একটি সন্তানের প্রথম পাঠশালা। এর কোন বিকল্প নেই। সবকিছু আইন দিয়ে শতভাগ নিয়ন্ত্রন করা সম্ভব নয়। কিছু বিষয় পরিবার থেকে শেখাতে হয়। ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। একজন সুস্থ মস্তিষ্কের মানুষের পক্ষে ধর্ষণ করা সম্ভ নয়।

পুলিশ সুপার আরো বলেন, বর্তমানে ১৫-১৬ বছর বয়সের কিশোর-কিশোরীরা প্রেমের সর্ম্পকে জড়িয়ে যাচ্ছে। কিছুদিন প্রেম করার পর তারা শারীরিক সর্ম্পকে জড়িয়ে পড়ছে। একটা সময় সর্ম্পকে টানাপোড়েন শুরু হলে ধর্ষণের মামলা হচ্ছে।

এটি পারিবারিক অবক্ষয়। অভিবাবকরা খেয়াল রাখবেন সন্তান কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে। তার গতিবিধি নজর রাখবেন। তবেই এই সামজিক সমস্যা কমিয়ে আনা সম্ভব।

এর আগে পুলিশ সুপার রশিদুল হক সীতাকুন্ডে বিট পুলিশিং সভায় বক্তব্য রাখেন। এসময় সেখানে সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা, সীতাকুন্ড মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...