chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ২০ হাজার, মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ৮২

নিজস্ব প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে মৃত্যুহীন আরো একটি দিন অতিক্রম করেছে চট্টগ্রাম জেলা। গত দুদিনের মতই ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যুর খবর শোনা যায়নি। তবে এদিন জেলায় মোট আক্রান্ত ২০ হাজার ছাড়িয়ে গেছে।

নতুন করে ৮২ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে এদিন। এর মধ্যে নগরে ৭৫ জন এবং উপজেলাগুলোতে ৭ জন। এ নিয়ে চট্টগ্রামে ২০ হাজার ৫৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

শনিবার (১৭ অক্টোবর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ৭৪৮ টি নমুুুুনা পরীক্ষা করে ৮২ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে দাড়িয়েছে ২০ হাজার ৫৫ জন। এর মধ্যে নগরে ১৪ হাজার ৫শ ৭১ জন এবং উপজেলায় ৫ হাজার ৪শ ৮৪ জন।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩০১ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২০৮ এবং উপজেলায় ৯৩ জন।

জেলা সিভিল সার্জন সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মোট ৬৮ টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপাজেলা পর্যায়ে ৪ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ২০৭ টি নমুনা পরীক্ষা করে নগরীর ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪০ টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৯ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল চট্টগ্রামের ৫৮ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৮ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১১ নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৫৪ টি নমুনা পরীক্ষা করে নগরীর ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৯৯ টি নমুনা পরীক্ষা করে নগরীর ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

তাছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ১১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর