বিশ্বে একদিনেই প্রায় ৪ লাখ করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৯৮ হাজার ৬০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৩৩৪ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, করোনায় নতুন করে প্রাণ ঝরেছে ৬ হাজার ১০৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ লাখ ২ হাজার ৪২৫ জনে ঠেকেছে।

অন্যদিকে গত একদিনে সুস্থতা লাভ করেছেন ২ লাখ ৫০ হাজার ৪৪ জন রোগী। এতে করে করোনামুক্ত হওয়ার সংখ্যা বেড়ে ২ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ৬০৩ জনে পৌঁছেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন মানুষ করোনার শিকার হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২২ হাজার ৭১৭ জনের।

ভারতে গত একদিনেও ৬০ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৩ লাখ ৬৫ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ লাখ ১২ হাজার ১৪৬ জনের।

প্রাণহানির তালিকায় দুই নম্বরে অবস্থান করা ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা ৫১ লাখ ৭১ হাজারের কাছাকাছি। প্রাণহানি বেড়ে ১ লাখ ৫২ হাজার ৫১৩ জনে ঠেকেছে।

বাংলাদেশে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৬০৮ জনের।

এছাড়া, রাশিয়া, কলম্বিয়া, স্পেন, আর্জেন্টিনা, পেরু, মেক্সিকো, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ইরাক, ইরান ও চিলিতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...