chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বের আরও ৩ লাখ ৮১ হাজার মানুষ করোনা আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৮১ হাজার ৪৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮৭ লাখ ৩০ হাজার ২৮০ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, করোনায় নতুন করে প্রাণ ঝরেছে ৬ হাজার ৮৩ জনের। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১০ লাখ ৯৬ হাজার ৩২৩ জনে ঠেকেছে।

অন্যদিকে গত একদিনে সুস্থতা লাভ করেছেন ২ লাখ ৭৮ হাজার ৮৯১ জন রোগী। এতে করে করোনামুক্ত হওয়ার সংখ্যা বেড়ে ২ কোটি ৯১ লাখ ২০ হাজার ১৮ জনে পৌঁছেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৮১ লাখ ৫০ হাজার ৪৩ জন মানুষ করোনার শিকার হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২১ হাজার ৮৪৩ জনের।

ভারতে গত একদিনেও প্রায় ৬৮ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৩ লাখ ৫ হাজারে দাঁড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ লাখ ১১ হাজার ৩১১ জনের।

প্রাণহানির তালিকায় দুই নম্বরে অবস্থান করা ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা ৫১ লাখ ৪১ হাজারের বেশি। প্রাণহানি বেড়ে ১ লাখ ৫১ হাজার ৭৭৯ জনে ঠেকেছে।

এছাড়া, রাশিয়া, কলম্বিয়া, স্পেন, আর্জেন্টিনা, পেরু, মেক্সিকো, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ইরাক, ইরান ও চিলিতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা।

বাংলাদেশে গতকাল বুধবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৫৯৩ জনের।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর