chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘ইরাব বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন তিন সাংবাদিক

ডেস্ক নিউজ: ‘ইরাব বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন শিক্ষাবিষয়ক তিন সাংবাদিক। দেশে প্রথমবারের মতো এ পুরস্কার বিতরণের আয়োজন করে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)।

গতকাল বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ইরাব এর অভিষেক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এতে ১০ জন প্রতিযোগীর মধ্যে প্রথম পুরস্কার পেয়েছেন কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক শরীফুল আলম সুমন। দ্বিতীয় পুরস্কারে ভূষিত হন ডেইলি সানের প্রতিবেদক সোলাইমান সালমান ও তৃতীয় পুরস্কার পেয়েছেন বণিক বার্তার প্রতিবেদক সাইফ সুজন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়ালি যুক্ত হন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

শিক্ষামন্ত্রীর সৌজন্যে প্রথম বিজয়ীকে ৫০ হাজার, দ্বিতীয় বিজয়ীকে ৩০ হাজার ও তৃতীয় বিজয়ীকে ২০ হাজার টাকা পুরস্কার দেয়া হয়। এছাড়া ট্রফি এবং সনদও প্রদান করা হয়।

পুরস্কারের সেরা রিপোর্ট নির্বাচনের জুরি বোর্ডে ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশীষ সৈকত, প্রথম আলোর সহকারী সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ইব্রাহীম বিন হারুন।

অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী সভাপতি মুসতাক আহমদ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নিজামুল হক। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি সাব্বির নেওয়াজ ও সঞ্চালনা করেন শরীফুল আলম সুমন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, যুগান্তর পত্রিকার সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর