আবারও শীর্ষস্থান দিল্লির

খেলা ডেস্ক: আইপিএলের ৩০তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১৩ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। ফলে আবারও শীর্ষস্থান দখল করল স্রেয়াশ আয়ারের দল।

৮ ম্যাচে জয়ে ১২ পয়েন্ট নিয়ে দিল্লি এখন শীর্ষে। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং বিরাট কোহলি ব্যাঙ্গালুরু।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জয়ের জন্য ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৮ রানেই থেমে যেতে হয়েছে রাজস্থানকে।

দুই ওপেনার বেন স্টোকস আর জস বাটলার মিলে সূচনাটা ভালোই করেছিলেন। ৩ ওভারে ৩৭ রানের জুটি গড়ার পর তারা বিচ্ছিন্ন হন। ৯ বলে ২২ রান করে আউট হন বাটলার। অ্যানরিখ নর্টজের বলে বোল্ড হন তিনি।

এরপর অধিনায়ক স্টিভেন স্মিথ মাত্র ১ রান করে আউট হলে বিপদে পড়ে যায় রাজস্থান। তবে বেন স্টোকস আর সাঞ্জু স্যামসন মিলে চেষ্টা করেন।

কিন্তু তারাও খুব বেশি দূর এগুতে পারেননি। ৩৫ বলে ৪১ রান করে আউট হয়ে যান বেন স্টোকস। ১৮ বলে ২৫ রান করেন স্যামসন।

রবিন উথাপ্পা করেন ২৭ বলে ৩২ রান। ১৮ বলে ১৪ রান করে আউট হয়ে যান রাহুল তেওয়াতিয়া। ৪ বলে ৬ রান করে আউট হন স্রেয়াশ গোপাল।

দিল্লির হয়ে আজ মাঠে নামা তুষার দেশপান্ডে ৪ ওভারে ৩৭ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া দক্ষিণ আফ্রিকান অ্যানরিখ নর্টজেও নেন ২ উইকেট। কাগিসো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেল নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার পৃত্থি শ’র উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। গোল্ডেন ডাক মারেন তিনি। আর্চারের বলে ইনিংসের প্রথম বলেই বোল্ড হয়ে যান দিল্লির এই ওপেনার। এরপর দলীয় ১০ রানের মাথায় উইকেট হারান আজিঙ্কা রাহানেও।

১০ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ার পর দিল্লিকে টেনে তোলেন আরেক ওপেনার শিখর ধাওয়ান এবং অধিনায়ক স্রেয়াশ আয়ার। এই দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৮৫ রানের জুটি।

দলীয় ৯৫ রানে বিচ্ছিন্ন হয় ধাওয়ান এবং আয়ার জুটি। এ সময় ৩৩ বলে ৫৭ রান করে আউট হন শিখর ধাওয়ান। ৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি।

৪৩ বলে ৫৩ রান করে আউট হন স্রেয়াশ আয়ার। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি। এ ছাড়া মার্কাস স্টোইনিজ ১৮, অ্যালেক্স ক্যারে ১৪ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান করে দিল্লি ক্যাপিটালস।

জোফরা আর্চার ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ৩ উইকটে। জয়দেব উনাড়কট ৩ ওভারে ৩২ রান দিয়ে নেন ২ উইকেট। কার্তিক তেয়াগি এবং স্রেয়াশ গোপাল নেন ১টি করে উইকেট।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...