chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশে পৌঁছালেন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী বিগান

ডেস্ক নিউজ: ভারতে দুই দিনের সফর শেষে বাংলাদেশে এসে পৌঁছেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান। এই সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন।

বুধবার (১৪ অক্টোবর) ঢাকায় পা রাখেন স্টিফেন ই বিগান।

এই সফরের প্রথম বৈঠকে তিনি বুধবার সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার সাক্ষাতের সূচি আছে।

ঢাকাস্থ মার্কিন দুতাবাস জানিয়েছে, এই সফরে স্টিফেন ই বিগান বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করা ছাড়াও আলোচনার মাধ্যমে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের অংশীদারিত্বের বিষয়টি পুনঃনিশ্চিত করবেন।

তাছাড়া বাংলাদেশ সফরে মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান সকলের সমৃদ্ধির জন্য একটি স্বাধীন, অবাধ, অন্তর্ভুক্তিমূলক, শান্তিপূর্ণ ও নিরাপদ ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়ে তোলার পাশাপাশি কোভিড-১৯ মোকাবিলা ও অর্থনীতি পুনরুদ্ধার এবং টেকসই অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টায় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অংশীদারিত্ব ও যৌথ সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।

উল্লেখ্য, এর আগে ১২ অক্টোবর নয়া দিল্লিতে পৌঁছান যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী। দুদিনের ভারত সফরে তিনি দেশটির ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং ইন্ডিয়া-ইউএস ফোরামে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর