chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বিজয়া’ নিয়ে বেকায়দায় তিশা- ইরফান

ডেস্ক নিউজ: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ‘বিজয়া’  শিরোনামের নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নাটকটির বিরুদ্ধে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ উঠেছে। ইতোমধ্যে এ নাটকে সংশ্লিষ্টকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা ইরফান সাজ্জাদ, রচয়িতা সালেহ উদ্দীন সোয়েব চৌধুরী ও পরিচালক আবু হায়াত মাহমুদ ভুঁইয়াকে আইনি নোটিশ পাঠিয়েছেন লিটন কৃষ্ণ দাস নামের এক ব্যক্তি। তার পক্ষে আইনজীবী সুমন কুমার রায় নোটিশটি পাঠান। নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট বলছে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য অপপ্রচার।

প্রতিষ্ঠানটির ডেপুটি সিইও মো. তাজুল ইসলাম বলেন, কিছু ‘দুর্বৃত্ত’গত কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (সদানন্দ দাস মুন্সি, দেবু কর্মকার, অরূপ বণিকসহ আরো অনেকই) ‘বিজয়া’র লেখক, শিল্পী ও পরিচালককে গালিগালাজ করছেন। একই একইসঙ্গে উকিল নোটিশ দেওয়া লিটন কৃষ্ণ দাস বলছেন তিনি নাকি নাটকটির ট্রায়াল ভার্সন দেখেছেন, যা  হাস্যকর দাবি।

‘আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, নোটিশে উল্লেখিত দাবিসমূহ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। নাটকের টিজার বা এ সংক্রান্ত কোনো তথ্যই আমরা প্রকাশ বর্তমানে নাটকটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে, যা সম্পন্ন হবার পরই কেবল টিজার বা গল্প সংক্ষেপ প্রকাশ হবে।’

তিনি আরও বলেন, ‘একটি অশুভ চক্র দেশের বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে এ অপপ্রচার। পাশাপাশি এই নাটকের লেখক, নির্মাতাসহ সংশ্লিষ্টদের হত্যার হুমকি দিয়ে এক ধরনের নৈরাজ্য সৃষ্টির হীন চেষ্টায় লিপ্ত রয়েছেন। এতে সংশ্লিষ্টগণ নিরাপত্তাহীনতায় ভুগছেন, অপরদিকে ব্যক্তির সুনাম ক্ষুণ্ণসহ সাম্প্রদায়িক চেতনা বিনষ্ট হচ্ছে বলে আমরা মনে করছি।’

নিলা চাকমা/চখ

এই বিভাগের আরও খবর