পুলিশ বক্সে হামলা, নব্য জেএমবির ৬ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক : নগরের ষোলশহর ২ নাম্বার গেইটের পুলিশ বক্সে হামলার ঘটনায় জড়িত সন্দেহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন নব্য জেএমবি’র ৬ সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আটকের বিষয়টি জানানো হয়।

আটককৃতরা হলেন- মহিদুল আলম (২৪), মো.জহির উদ্দিন (২৮) মঈন উদ্দিন (২০), আবু সাদেক (১৯), রহমত উল্লাহ আকিব (২৪) ও মো. আলাউদ্দিন (২৩)। এরা সকলেই চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি নগরের ষোলশহর দুই নাম্বার গেইটের পুলিশ বক্সে হামলার ঘটনা তদেন্ত নেমে জেএমবি’র সংশ্লিষ্টতা পায় পুলিশ। এই ঘটনায় পাঁচলাইশ থানায় বিস্ফোরক দ্রব্য আইনের বিভিন্ন ধারায় অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়। পরে পুলিশ সদর দফতরের নির্দেশনায় এলআইসি শাখা বিভিন্ন গোয়েন্দা তথ্য উপাত্ত সংগ্রহ করে অভিযানে নামে। সেই অভিযানেই এই ৬ জনকে আটক হয়। আটককৃতদের সকলেই নব্য জেএমবির সদস্য। বোমা তৈরিতে এদের পারদর্শিতা রয়েছে। এদের সকলের বয়স ১৯ থেকে ২৮ বছরের মধ্যে।

উল্লেখ্য গত ২৮ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকালে ষোলশহর দুই নাম্বার গেইটের পুলিশ বক্সে হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আইইডি, বোমা সাদৃশ্য, বস্তু লোহার পাইপসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়। এ ঘটনার দায় স্বীকার করেছিলো আইএস।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...