chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলা সাবান, ঝুড়ির তলায় এবং ছাতার হাতলে মিলল ইয়াবা, ৩ কারবারি আটক

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে বিশেষ কায়দায় ইয়াবা পাচারের চেষ্টা ব্যর্থ করে ৩ কারবারিকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে নগরীর নতুন রেলস্টেশনের প্রবেশ মুখ এবং খুলশী থানাধীন পশ্চিম বাগঘোনা এ কে খান বাংলোর নিচে ষ্টাফ কোয়ার্টারে অভিযান চালিয়ে ৫ হাজার ২শ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, কিশোরগঞ্জ জেলার যশোদল নয়াপাড়া পাটধা গ্রামের মৃত মো. কাইয়ুমের ছেলে মো. ছাইকুল ইসলাম (৫০), কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার ৮ নং ওয়ার্ডেও মধ্যম জালিয়াপাড়া এলাকার মৃত মো. জাকিরের ছেলে মো. আইয়ুব (৪১) এবং চট্টগ্রামের সাতকানিয়া মাদার্শা এলাকার আলী মিয়া বর বাড়ীর মৃত আলী মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪৬)।

পুলিশ জানায়, আটক তিনজনই পরস্পরের যোগসাজশে কক্সবাজার থেকে কমদামে ইয়াবা ক্রয় করে সেগুলো চট্টগ্রাম হয়ে ট্রেনে করে কিশোরগঞ্জে পাচারের চেষ্টা করছিলো।

গোপনে তথ্য পেয়ে নতুন রেলস্টেশনের প্রবেশ মুখে অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ জনকে এবং পরে তাদেও জিজ্ঞাসাবাধে খুলশী থানা এলাকা থেকে আরো একজনকে আটক করা হয়।

কোতোয়ালি থানার ওসি মো.মহসীন তথ্যটি নিশ্চিত করে বলেন, ইয়াবাগুলো পাচারে প্রশাসনের চোঁখ ফাঁকি দিতে আটক তিনজনই অভিনব কৌশল অবলম্বন করেছে। তবে কোতোয়ালি থানা পুলিশের দক্ষতায় তা পুরোপুরি ব্যর্থ হয়ে যায়।

তিনি বলেন, আটক ছাইকুল ও আইয়ুব ঝুড়ির তলদেশে, বাংলা সাবানের ভেতর এবং ছাতার ভাঙ্গা হাতলের ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে ইয়াবাগুলো পাচারের চেষ্টা করেছে।

তল্লাশীতে বাংলা সাবান থেকে ১ হাজার, ঝুড়ির তলদেশে লুকানো অবস্থায় ৩ হাজার ৮ শ পিস এবং দুজনের হাতে থাকা দুটি ছাতার ভাঙ্গা হাতলে ২শ পিস করে মোট ৫ হাজার ২শ পিস ইয়াবা উদ্ধার হয়।

আটকের পর তারা ইয়াবা পাচারে জড়িত থাকার কথা স্বীকার করে। তিনজনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলে জানান ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর