chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবশেষে আইফোন ১২ উন্মোচন করল অ্যাপল

প্রযুক্তি ডেস্ক: অবশেষে আইফোনপ্রেমীদের অপেক্ষার প্রহর শেষ হলো। আইফোন ১২ সিরিজের চারটি ডিভাইস উন্মোচন করেছে অ্যাপল। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই চারটি ফোন উন্মোচন করা হয়।

আইফোন ১২তে থাকছে ৫জি কানেক্টিভিটি। ৬.১ ইঞ্চি ডিসপ্লেযুক্ত আইফোন ১২ এর দাম হবে ৭৯৯ ডলার। তবে এবার এই ফোনের একটি মিনি সংস্করণ নিয়ে এসেছে অ্যাপল।

ফাইভ-জি প্রযুক্তি ব্যবহার করে অ্যাপল আইফোন ছুটবে নিউ ইয়র্ক থেকে লস অ্যাঞ্জেলসে। ৫জি প্রযুক্তির সবচেয়ে হালফিলের মিলিমিটার ওয়েভ প্রযুক্তির সুবিধা পাবেন যুক্তরাষ্ট্রের আইফোন ১২’র মালিকরা।

এই ফোনে সিরামিক শিল্ড থাকবে। ফলে ফোন পড়ে গেলেও ভেঙে যাবে না। কালো, সাদা, লাল ও নীল এই চার রংয়ে পাওয়া যাবে আইফোন ১২। এতে রয়েছে সুপার রেটিনা এক্সডিআর ওএলইডি ডিসপ্লে। আইফোন ১২ এর প্রো মডেলে ক্যামেরায় আছে তিনটি সেন্সর।

আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের বাজার মূল্য শুরু হচ্ছে যথাক্রমে ৬৯৯, ৭৯৯, ৯৯৯ এবং ১০৯৯ মার্কিন ডলার।

আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের প্রি-অর্ডার শুরু হবে ৬ নভেম্বর থেকে। ডিভাইস দু’টি বাজারে আসবে নভেম্বরের ১৩ তারিখ।

অন্যদিকে আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো’র প্রি-অর্ডার শুরু হবে ১৬ অক্টোবর। ডিভাইস দু’টি বাজারে আসবে ২৩ অক্টোবর।

এই ফোন চার্জ দেওয়ার জন্য রয়েছে ম্যাগসেফ ওয়ারলেস চার্জিং। ফোনটিতে এ১৪ বায়োনিক প্রসেসর এবং তিনটি ক্যামেরাই ১২ মেগাপিক্সেলের।

মঙ্গলবার হোমপড মিনি ডিভাইস উন্মোচনের মধ্য দিয়ে ইভেন্টের শুরু করেন অ্যাপল প্রধান টিম কুক।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর