chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় মৃত্যুতে ত্রিপল সেঞ্চুরি, একদিনে আক্রান্ত ১০১

নিজস্ব প্রতিনিধি : প্রাণঘাতী করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেলায় মৃত্যুর সংখ্যা ত্রিপল সেঞ্চুরিতে রুপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরীর আরো ২ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছে ৩০১ জন। এর মধ্যে নগরে ২০৮ এবং উপজেলায় ৯৩ জন।

তাছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলায় ১৩ জনের শরীরে করোনার ধরা পড়েছে।

বুধবার (১৪ অক্টোবর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ৯৮০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১০১ জন।

চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৯৮০৯ জন। এর মধ্যে নগরে ১৪৩৫২ জন এবং উপজেলায় ৫৪৫৭ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৫ হাজার ৬২ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৬৩ টি নমুনা পরীক্ষা করে নগরের ২ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ২৯৯ টি নমুনা পরীক্ষা করে নগরীর ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩২২ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩০ জন এবং উপাজেলা পর্যায়ে ৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল চট্টগ্রামের ৫৩ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৪৯ টি নমুনা পরীক্ষা করে কারো উপজেলা পর্যায়ে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৯৪ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১০ জন এবং উপাজেলা পর্যায়ে ৩ জন।

শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৮২ টি নমুনা পরীক্ষা করে নগরে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৫ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ২ টি নমুনা পরীক্ষা করে নগরে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চখ/আরএস

এই বিভাগের আরও খবর