chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৮ জিবি র‌্যাম নিয়ে বাজারে রিয়েলমি ৭ আই

প্রযুক্তি ডেস্ক: অল্প সময়ে স্মার্টফোন ব্যবহারকারীদের আস্থা অর্জন করেছে রিয়েলমি। মিড-লেভেলের ফোনের জন্য দারুণ জনপ্রিয় ব্র্যান্ডটি। এরই ধারাবাহিকতা রিয়েলমি ৭ আই বাজারে নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

মাত্র ১৮ হাজার ৯৯০ টাকায় ৮ জিবি র‌্যাম ও ১২৮ রম, ৯০ হার্টজের আল্ট্রা-স্মুথ ডিসপ্লে, শক্তিশালী স্ন্যাপড্রাগন চিপসেটের সাথে ফোনটিতে আছে এই প্রাইজ রেঞ্জে সর্বপ্রথম ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা।

রিয়েলমি ৭ আই-এর ৯০ হার্জ রিফ্রেশ রেটের কারণে গেমিং বা সোশ্যাল মিডিয়া ব্যবহার, কিংবা ভিডিও, মুভি দেখা হবে আরও উপভোগ্য। ডিসপ্লের উজ্জ্বলতা ৬০০ নিট পর্যন্ত হওয়ায় ঘরের বাইরেও সহজেই ফোন ব্যবহার করা যাবে।

রিয়েলমি ৭ আই-এর ৬.৫ ইঞ্চি ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও অনুপাত ৯০ শতাংশ। অভিনব কালার টেম্পারেচার কন্ট্রোল থাকায় ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো স্ক্রিনের কালার টেম্পারেচার বাড়িয়ে নিতে পারবেন। এর ফলে স্ক্রিনের ব্লু লাইটের পরিমাণ কমে এসে চোখের ওপর চাপ কমাবে।

রিয়েলমি ৭ আই-তে আছে এই প্রাইজ রেঞ্জের সর্বপ্রথম ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রা-ক্লিয়ার কোয়াড ক্যামেরা সেট-আপ। ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি সাদা-কালো পোর্ট্রেট লেন্সের সমন্বয়ে এই সেট-আপে প্রতিটি মুহূর্তের চমৎকার ছবি তোলা যাবে।

মূল ক্যামেরায় এফ/১.৮ এর বড় অ্যাপারচারে অল্প আলোতেও পরিষ্কার, উজ্জ্বল ছবি তোলা যাবে।

এর সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের সনি ইন-ডিসপ্লে আইএমএক্স৪৭১ সেন্সর। এর এফ/২.১ বড় অ্যাপারচার, এআই বিউটিফিকেশন, বোকেহ ইফেক্টে যেকোনো সময়েই চমৎকার সেলফি তোলা যাবে।

রিয়েলমি ৭ আই-তে আছে শক্তিশালী এবং আরও কার্যকর ১১ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ক্রায়ো ২৬০ সিপিইউ ও অ্যাড্রেনো ৬১০ জিপিইউ। এর সাথে ৮ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম স্মার্টফোনে দেবে ২.০ গিগাহার্টজ পর্যন্ত গতি।

১২৮ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজের সাথে আছে এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা। আর নিরবচ্ছিন্ন ব্যবহারে আনন্দ জোগাবে রিয়েলমি ইউআই। এছাড়া ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট আনলক তো আছেই। পাশাপাশি অনাকাঙ্ক্ষিতভাবে পানি ঢোকার হাত বাঁচাতে প্রতিটি পোর্টেই আছে সিলিকোনের ওয়াটারপ্রুফিং।

নন-স্টপ স্মার্টফোন ব্যবহারের জন্যে রিয়েলমি ৭ আই-তে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। আর এই ব্যাটারিকে ফাস্ট চার্জ দেয়ার জন্য থাকছে ১৮ ওয়াটের কুইক চার্জ, যা দিয়ে মাত্র ৩০ মিনিটে এর বিশাল ব্যাটারির ৩৩ শতাংশ চার্জ করা যায়।

দেশের সব স্মার্টফোন স্টোরসহ অনলাইনে এর দাম পড়বে ১৮ হাজার ৯৯০ টাকা।

এমআই/চখ