chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিন দফা দাবিতে চবি অফিসার সমিতির কলম বিরতি কর্মসূচি চলছে

নিজস্ব প্রতিবেদক : বেতন গ্রেডে সমতা আনয়ন, অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহারসহ তিনদফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির পূর্ব ঘোষিত কলম বিরতি কর্মসূচি দ্বিতীয় দিনের মতো পালিত হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসারবৃন্দ কলম বিরতি পালন করেন। এই কর্মসূচি রবিবার থেকে শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (৮ অক্টোব) চবি অফিসার সমিতির কার্যকরী পরিষদের এক জরুরি সভায় কলম ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করে।

কর্মসূচির মধ্যে রয়েছে- ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত কলম বিরতি। ১৫ অক্টোবর সকাল ৯ টা থেকে দুপুর ১২টা কর্মবিরতি এবং সমিতি কার্যালয়ে অবস্থান। ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি।

তিন দফা দাবি হলো-

সহকারী রেজিস্ট্রার / সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়ন করা।

প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করতে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ করা।

এ বিষয়ে চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী বলেন, তিন দফা দাবিতে রবিবার থেকে আমাদের কর্মসূচি পালিত হচ্ছে। প্রশাসনিক কোন সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

এসএএস/

এই বিভাগের আরও খবর