chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আমার দেহে কোভিড-১৯ সংক্রমণ নেই: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: নিজের দেহে আর কোভিড-১৯ সংক্রমণ নেই বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর আল জাজিরার।

স্থানীয় সময় রোববার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেন, তার দেহে করোনা আর নেই এবং তার ইমিউনিটি তৈরি হয়েছে। করোনা থেকে তিনি পুরোপুরি সুস্থ কি না সে বিষয়টি এখনও নিশ্চিত না হতেই এমন দাবি করলেন এই মার্কিন প্রেসিডেন্ট।

তার দেহে করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে কি না সেটাও পরিষ্কার করেননি ট্রাম্প। তবে তিনি বলছেন, করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য তিনি খুব ভালো অবস্থানে রয়েছেন।

গত শনিবার ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি জানিয়েছেন, তার কাছ থেকে অন্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি আর নেই। শনিবার প্রেসিডেন্টের নমুনা পরীক্ষার মাধ্যমে এ তথ্য জানা গেছে বলে জানিয়েছেন তিনি।

এক বিবৃতিতে শন কনলি বলেন, ট্রাম্পের করোনা টেস্টে দেখা গেছে, তিনি এখন আর অন্যদের জন্য ঝুঁকির কারণ নন। পরীক্ষার ফলাফল বলছে, মার্কিন প্রেসিডেন্টের শরীরে সক্রিয়ভাবে ভাইরাসের প্রতিলিপি তৈরির কোনও প্রমাণ পাওয়া যায়নি।

কনলির এই বিবৃতিতে ট্রাম্পের করোনা নেগেটিভ কিনা সে বিষয়ে নিশ্চিত করেনি হোয়াইট হাউস। এছাড়া করোনা পজিটিভ আসার কতদিন আগে শেষবারের মতো ট্রাম্পের করোনা নেগেটিভ এসেছিল সে বিষয়টিও হোয়াইট হাউসের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি। ফলে তার করোনা সংক্রমণের সময়কাল নিয়ে যথেষ্ট সংশয় রয়েই যাচ্ছে।

গত ২ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনা সংক্রমণের খবর সামনে আসে। এরপর তিনদিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে চিকিৎসা শেষে হোয়াইট হাউসে ফেরেন ট্রাম্প।

হাসপাতাল ছাড়ার পর শনিবার বিকেলে প্রথমবারের মতো হোয়াইট হাউস থেকে সমর্থকদের উদ্দেশে ভাষণ দেন ট্রাম্প।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে তার প্রতি সমর্থন জানাতে হাজার হাজার কৃষ্ণাঙ্গ ও লাতিনো সমর্থকদের প্রতি আহ্বান জানান প্রেসিডেন্ট ট্রাম্প।

এদিকে, সোমবার ফ্লোরিডায় যাবেন এই মার্কিন প্রেসিডেন্ট। এছাড়া মঙ্গল ও বুধবার তার পেনসিলভানিয়া এবং লোয়াতে সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে। হোয়াইট হাউস থেকে দেওয়া বিবৃতিতে ট্রাম্প বলেন, আমি এখন খুব চমৎকার অনুভব করছি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর