chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সেনাবাহিনীর ৯ ইউনিট ও ১ প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা প্রদান করলেন প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ : বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে সাভার সেনানিবাসে আজ রবিবার কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুল (সিএমপিসিএন্ডএস) ১, ৩, ৬ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, এডহক ১১ বীর (মেকানাইজড), ১২ বীর, ১৩ বীর, ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন), ৫৯ ইস্ট বেংগল (সাপোর্ট ব্যাটালিয়ন) এবং স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিকস (এসআইএন্ডটি)’কে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড অনুষ্ঠিত হয়।

উক্ত প্যারেডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও টেলি কনফারেন্সে (ভিটিসি) মাধ্যমে সংযুক্ত ছিলেন। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান করেন।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে প্রধানমন্ত্রী বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী দেশ গঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানসহ উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তারা এবং বিভিন্ন পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

এএমএস/

এই বিভাগের আরও খবর