chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিসিবি প্রেসিডেন্টস কাপে পুরস্কারের ছড়াছড়ি

খেলা ডেস্ক: দীর্ঘদিন স্থগিত থাকার পর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশের মাটিতে গড়াল ক্রিকেট। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে সাজানো হয়েছে তিনটি দল।

আন্তর্জাতিক সিরিজ বা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট না হলেও পুরস্কারের ছড়াছড়ি এ টুর্নামেন্টে।

প্রতি ম্যাচে সেরা ব্যাটসম্যান, বোলার সহ ম্যাচ সেরার জন্য থাকছে আলাদা আলাদা আর্থিক অঙ্কের পুরস্কার। চ্যাম্পিয়ন ও রানার আপ দলের প্রাইজমানি সহ মোট ৩৬ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

ম্যাচ সেরার পুরস্কার হিসেবে থাকছে ৫০ হাজার টাকা, যেখানে প্রতি ম্যাচের সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডার পাবেন সমান ২৫ হাজার টাকা করে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ছাড়াও, টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডারকেও পুরষ্কৃত করা হবে। তবে ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার হিসেবে থাকবে এক লাখ টাকা।

টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের জন্য বরাদ্দ ২ লাখ টাকা। যেখানে টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডার পাবে সমান এক লাখ টাকা করে।

এদিকে ডাবল লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ ১৫ লাখ টাকা। অন্যদিকে রানার্স আপ দল পাবে সাড়ে ৭ লাখ টাকার আর্থিক পুরস্কার।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর