chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে যে রেকর্ড গড়লেন মালিক

খেলা ডেস্ক: এখনো পাকিস্তান টি-টোয়েন্টি দলের অন্যতম ভরসা শোয়েব মালিক। নিজ দেশের ন্যাশনাল কাপ টি-টোয়েন্টিতে ইতিহাস গড়েছেন পাকিস্তানের এই অভিজ্ঞ ব্যাটসম্যান। এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রবেশ করেছেন ১০ হাজার রানের মাইলফলকে।

টুর্নামেন্টে শুরুটা খুব একটা ভালো ছিল না খাইবার পাখতুনের ব্যাটসম্যান মালিকের। তবে ষষ্ঠ ম্যাচে পেয়েছেন ফিফটির দেখা, গড়েছেন ইতিহাস।

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের তৃতীয় এবং এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছে গেছেন মালিক। দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে ম্যাচসংখ্যা ৪০০ ছোঁয়ার আগেই দশ হাজারের ক্লাবে প্রবেশ করলেন মালিক।

তার আগে কুড়ি ওভারের ক্রিকেটে ১০ হাজার রান করেছেন ক্রিস গেইল ও কাইরন পোলার্ড।

শনিবার বেলুচিস্তানের বিপক্ষে ম্যাচে ৮ চার ও ২ ছয়ের মারে মাত্র ৪৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেছেন মালিক। এই ইনিংসে ৪৭তম রান নেয়ার পথে দশ হাজারের ঘরে ঢুকেছেন তিনি। বর্তমানে ৩৯৫ ম্যাচে তার সংগ্রহ ১০০২৭ রান, সেঞ্চুরি নেই তবে ফিফটি করেছেন ৬২ বার।

বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান করেছেন মালিক। খুব শিগগিরই এই ক্লাবে চতুর্থ ব্যাটসম্যান ঢোকার সম্ভাবনা নেই। কেননা কাছাকাছি থাকা ডেভিড ওয়ার্নারের মোট রান ৯৫০৩; অর্থাৎ আরও প্রায় পাঁচশ রান করতে হবে তাকে। এছাড়া ৯৯২২ রান করে অবসর নিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর