chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি কলকাতার! পয়েন্ট তালিকার তলানীতে পাঞ্জাব

খেলাধুলা ডেস্ক : জয়ের ঠিক দুয়ারে থাকা অবস্থাতেই ছিটকে গেল কিংস ইলেভেন পাঞ্জাব। শনিবার আইপিএলে দিনের প্রথম টানটান উত্তেজনাপূর্ণ রুদ্ধশ্বাস ম্যাচের শেষ হাসি কলকাতার।

কলকাতা নাইট রাইডার্স এর ১৬৪/‌৬ এর জবাবে দুই রানের ব্যবধানে পাঞ্জাব থামে ১৬২/‌৫ তে। শেষ বলে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ৭ রান। বল হাতে সুনীল নারিন। চেষ্টায় ঘাটতি রাখেনি ব্যাট হাতে ম্যাক্সওয়েল। বাউন্ডারিও হাঁকিয়েছেন।

থার্ড আম্পায়ার পর্যন্ত গড়ায় ম্যাচের নির্ধারণ। স্ক্রিনে দেখা যায় বাউন্ডারি লাইনের কিছুটা আগে গিয়ে পড়ল বল। বারবার দেখার পর থার্ড আম্পায়ার নিশ্চিত করলেন বাউন্ডারি।

আর এরই সাথে কিংস ইলেভেন পঞ্জাবের মুখের গ্রাস ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। ২ রানে জিতলেন দীনেশ কার্তিকরা।

প্রথমে ব্যাট করতে নেমে ছয় উইকেট হারিয়ে ১৬৪ রান করে কলকাতা নাইট রাইডার্স। রানে ফেরা অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৮ রান। অন্যদিকে ওপেনার শুভমান গিল করেন ৫৭ রান। ইংল্যান্ডের ইয়ন মরগ্যান করেন ২৪ রান।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালই ছিল পঞ্জাবের। ওপেনিং জুটিতেই আসে ১১৫। ফর্মে থাকা কেএল রাহুল তুলে নিলেন চলতি আইপিএলের চতুর্থ অর্ধ শতরান। ৫৮ বলে ৭৪ করেন তিনি। অপর ওপেনার ময়ঙ্ক আগরবালও করলেন ৩৯ বলে ৫৬ রান।

১৭ থেকে ১৯ ওভারই হয়ে উঠল ম্যাচের টার্নিং পয়েন্ট। পুরান, রাহুল আউট হলেই রুদ্ধশ্বাস ম্যাচে পরিণত হয়। শেষ ওভারে প্রয়োজন হয় ১৪ রান। পঞ্চম বলে যখন মনদীপ সিং আউট হয় তখনও দরকার ছিল ৭।

ব্যাট হাতে প্রস্তুত ম্যাক্সওয়েল। সুনীল নারিনের শেষ বলে তুলে মেরেওছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু বল বাউন্ডারি পার হল না। স্কোর থেমে গেল ১৬৪-তে। যদি ৬ হতো তবে ম্যাচ যেত সুপারওভারে। সুনীল নারিন ২৮ রান দিয়ে পেলেন ৩ উইকেট।

শেষ ওভারে জয় পেয়ে ৬ ম্যাচে ৪ জয় সহ ৮ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স এখন পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে। আর কিংস ইলেভেন পাঞ্জাব ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট তালিকার তলানীতে।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর