chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে ৮৪৮ নমুনায় ৮৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে একদিনে নতুন করে আরো ৮৭ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। তবে এদিন জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

শনিবার (১০ অক্টোবর) সকালে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ৮ ল্যাব এবং কক্সবাজার ল্যাবে জেলার মোট ৮৪৮ টি নমুুুুনা পরীক্ষা করা হয়। এতে ৮৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৭৪ জন এবং উপজেলাগুলোতে ১৩ জন।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় ১৯ হাজার ৫১৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৪ হাজার ৮৬ জন এবং উপজেলায় ৫ হাজার ৪শ ২৮ জন।

তাছাড়া চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ২৯৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২০৪ এবং উপজেলায় ৯৩ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৫ হাজার ৬২ জন।

সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত তথ্যে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ৭৪ টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ২৩৭ টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ জনই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৫৮ টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৬ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল চট্টগ্রামের ৮১ টি নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৮ জন এবং উপাজেলা পর্যায়ে ৪ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৫৩ টি নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৯১ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন।

শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৩৭ টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ১৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৫ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর