chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উদ্বোধনী ম্যাচে পুতু একাদশের জয়

খেলা ডেস্ক: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে আবু তাহের পুতু একাদশ। শুক্রবার চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে ৩-১ গোলে রফিক আহমদ চৌধুরী একাদশকে পরাজিত করে করে তারা।

বিজয়ী দলের রহিম, রুম্মান ও ফাহিম এবং রফিক আহমেদ চৌধুরী একাদশের সায়মন গোল করেন।

খেলার শুরু থেকেই দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণের মাধ্যমে ম্যাচটিকে উপভোগ্য করে তোলে। তবে গোলের খেলা ফুটবল-এতে যারা মুন্সিয়ানা দেখাতে পারে তারাই বেশি সফল হয়।

প্রথম গোল খাওয়ার পর গোলশোধের সহজ সুযোগ পেয়েছিল রফিক আহমদ চৌধুরী একাদশ। কিন্তু অধিনায়ক সজীবের পেনাল্টি কিক পুতু একাদশের গোলরক্ষক সোহেল ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ধরে ফেলেন। পরে আবু তাহের পুতু একাদশের মানিকের শট ক্রসবারে লেগে ফিরে আসে।

ম্যাচের শেষ ১০ মিনিট গোল শোধের জন্য প্রতিপক্ষের উপর প্রচন্ড চাপ সৃষ্টি করে রফিক আহমদ চৌধুরী একাদশ। কিন্তু দুর্বল ফিনিশিং এর কারণে গোল পায়নি তারা। উল্টো খেলার ইনজুরি টাইমে গোলরক্ষককে কাটিয়ে গোল করে ব্যবধান ৩-১ করেন বদলী হিসেবে খেলতে নামা ফাহিম উদ্দিন সোহেল।

ফলে নূরনবী লিটনের আবু তাহের পুতু একাদশের কাছে পরাজয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে হয় আবদুর রশিদ লোকমানের রফিক আহমদ চৌধুরী একাদশকে।

এর আগে এম এ আজিজ স্টেডিয়ামে আলোর ফোয়ারায় বেলুন উড়িয়ে মুজিব জন্মশতবর্ষ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সিডিএফএ এর সাধারণ সম্পাদক ও সিজেকেএস নির্বাহী সদস্য আ ন ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও সাংগঠনিক কমিটির সদস্য-সচিব মোহাম্মদ শাহজাহান।

বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস, টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও উপ-পুলিশ কমিশনার মেহেদী হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) চট্টগ্রাম ও সিজেকেএস এর সহ-সভাপতি মো. আবু হাসান সিদ্দিক, সাংগঠনিক কমিটির প্রধান সমন্বয়কারী, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী ও এ কে এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), চট্টগ্রাম ফুটবল এসোসিয়েশনের সভাপতি এসএম শহীদুল ইসলাম, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, সিডিএফএ এর সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু ও মো. তাহের-উল-আলম চৌধুরী স্বপন, সিজেকেএস নির্বাহী সদস্য জহির আহমেদ চৌধুরী, এ কে এম আবদুল হান্নান আকবর, মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান প্রমুখ।

এম এ আজিজ স্টেডিয়ামে শনিবার (১০ অক্টোবর) বিকাল ৫টায় খেলায় অংশগ্রহণ করবে ডা. কামাল এ খান একাদশ এবং এস এম কামাল উদ্দিন একাদশ।

এমআই/

এই বিভাগের আরও খবর