chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আতাউর রহমান খান কায়সারের ১০ম মৃত্যুবার্ষিকী আজ

ডেস্ক নিউজঃ  আজ শুক্রবার(৯ অক্টোবর)।আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খানের কায়সার দশম মৃত্যুবার্ষিকী আজ। ২০১০ সালের এই দিনে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

এ উপলক্ষে নগরীর চন্দনপুরায় তাঁর বাসভবন ‘বংশাল বাড়ি’-তে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে মরহুমের কবরে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, এতিমদের মাঝে খাবার বিতরণ। এছাড়া আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নে এতিমদের মাঝে খাবার বিতরণসহ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একইসাথে বাদ জুমা চট্টগ্রামের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

আতাউর রহমান খান কায়সার ১৯৭০ সালে আওয়ামী লীগে যোগ দেন। নির্বাচনে আনোয়ারা, বাঁশখালী ও কুতুবদিয়া এলাকা থেকে বিপুল ভোটে তিনি এমএনএ নির্বাচিত হন। ১৯৭২ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাচিত সাধারণ সম্পাদক, ১৯৮৭ ও ১৯৯২ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া রাশিয়া ও দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন তিনি।

এই বিভাগের আরও খবর